Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শ্রিংলার


২ মার্চ ২০২০ ২২:২৮

ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে এ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিবর্ষের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার বিষয় নিয়ে আলোচনা হয়।

সোমবার (২ মার্চ) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন শ্রিংলা। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি বলেন, দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় এবং উপআঞ্চলিক সংযোগ (কানেকটিভিটি) সম্পর্কিত বিষয়ে ভারতের পররাষ্ট্র সচিবের সঙ্গে আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরেন সাক্ষাতে। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বাংলাদেশের প্রস্তুতির কথাও তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশ এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য একটি হাসপাতালের ব্যবস্থা রেখেছে। কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে চিকিৎসার জন্য ওই হাসপাতালে স্থানান্তর করা হবে।

প্রধানমন্ত্রী সাক্ষাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার পক্ষ থেকে শুভেচ্ছা পৌঁছে দিতে বলেন দেশটির পররাষ্ট্র সচিব শ্রিংলাকে।

ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশের আর্থসামাজিক সূচকগুলোর উন্নয়ন, বিশেষ করে শিশু মৃত্যুহার হ্রাস, নারী শিক্ষা ও প্রাথমিক স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সাক্ষরতায় চমকপ্রদ সাফল্যের ভূঁয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের তৈরি পোশাক খাতের উন্নয়নেরও প্রশংসা করেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহম্মদ ইমরান এবং বাংলাদেশে ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের কূটনীতিতে হর্ষ বর্ধন শ্রিংলা একটি পরিচিত নাম। ২০১৬ সালের জানুয়ারিতে বাংলাদেশের ভারতের হাইকমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে। দুই বছর তিনি ঢাকায় দিল্লির প্রতিনিধির সেই দায়িত্ব পালন করেছেন। এরপর তাকে যুক্তরাষ্ট্রে ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয় ভারত সরকার। সবশেষ গত ২৪ ডিসেম্বর তাকে পররাষ্ট্র সচিব হিসেবেই নিয়োগ দেওয়া হয়। ২৯ জানুয়ারি তিনি পররাষ্ট্র সচিব হিসেবে আনুষ্ঠানিকভাবে বিজয় গোখালের স্থলাভিষিক্ত হন। বাসস।

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ভারতের পররাষ্ট্র সচিব মুজিববর্ষ হর্ষ বর্ধন শ্রিংলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর