Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা রোধে কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ সুবিধা দিচ্ছে টুইটার


৩ মার্চ ২০২০ ১০:৩২

করোনাভাইরাসের ছড়িয়ে পড়া রোধ করতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার তার কর্মীদের বাড়ি থেকে কাজ করতে পরামর্শ দিয়েছে। সোমবার (২ মার্চ) প্রতিষ্ঠানটির নিজস্ব ব্লগে প্রকাশিত এক বার্তায় এই তথ্য দেওয়া হয়।

বার্তায় টুইটারের মানবসম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, ‘আজ থেকে বিশ্বের বিভিন্ন দেশের টুইটার কর্মীরা সম্ভব হলে যেন নিজেদের বাড়ি থেকে কাজ করবেন। আর এভাবে কাজ করতেই আপাতত আমরা উৎসাহ দিচ্ছি।’

বিজ্ঞাপন

যদিও এটা নির্দেশ নয়, মানে কর্মীদের বাড়ি থেকেই যে কাজ করতে হবে তেমন নয়। তবে করোনাভাইরাস যেন না ছড়াতে পারে সেজন্য যে কেউ চাইলে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে পারবেন।

সেইসঙ্গে যারা অফিসে বসে কাজ করতে চান, তারা যেন পরিচ্ছন্ন পরিবেশ পান সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে।

হংকং, জাপান ও দক্ষিণ কোরিয়ার টুইটার কর্মীরা তো দেশগুলোর সরকারের নিয়ম অনযায়ী বাড়ি থেকে কাজ করতে শুরু করেছেন। টুইটার জানিয়েছে, আপাতত খুব জরুরি কোনো কাজ ছাড়া কোন কর্মীকেই তার দেশের বাইরে অফিসের প্রয়োজনে যেতে হবে না।

অন্যদিকে করোনাভাইরাসজনিত রোগ কভিড-১৯ এ মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১১৫ জনে। চীনেও বেড়েছে মৃতের সংখ্যা। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সোমবার দেশটিতে ৩১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে চীনে মৃতের সংখ্যা ২ হাজার ৯৪৩ জন।

গোটা বিশ্বে এখন আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৫০৬ জন।

চীন ছাড়া ইরানে মারা গেছে ৬৬ জন, ইতালিতে ৫২ জন, দক্ষিণ কোরিয়ায় ২৮ জন, জাপানে ১২ জন, যুক্তরাষ্ট্রে ৬ জন, হংকংয়ে ২ জন এবং ফ্রান্সে ২ জন। এছাড়া, ফিলিপাইন, তাইওয়ান, অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডে একজন করে মারা গেছেন।

বিজ্ঞাপন

ওয়ার্ক ফ্রম হোম সুবিধা কভিড-১৯ করোনাভাইরাস টুইটার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর