Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইশরাক-তাবিথের মামলায় বিবাদীদের জবাব দাখিল করতে সমন


৩ মার্চ ২০২০ ১৯:৫২

ঢাকা: ঢাকার দুই সিটিতে অনুষ্ঠিত নির্বাচন বাতিল চেয়ে ওই নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালের দায়ের করা মামলায় বিবাদীদের জবাব দাখিলের জন্য সমন জারির নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩ মার্চ) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ ও নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালত এ আদেশ দেন। আদেশে দুই মামলার বিবাদীদের আগামী ২ এপ্রিল জবাব দাখিল করতে সমন জারির নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ঢাকা উত্তর সিটির নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) তাবিথ আউয়াল ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ইশরাক হোসেন বিএনপির মেয়র প্রার্থী ছিলেন।

আদালতে মঙ্গলবার ইশরাক হোসেন পুনরায় নির্বাচন চেয়ে আট জনকে বিবাদী করে মামলা দায়ের করেন। এই মামলার বিবাদীরা হলেন— প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), রিটার্নিং কর্মকর্তা এবং নির্বাচনে বাকি ছয় মেয়র প্রার্থী আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ কংগ্রেসের আখতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির বাহরানে সুলতান বাহার, জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।

আরও পড়ুন- ডিএনসিসি’র নির্বাচন বাতিল চেয়ে এবার ইশরাকের মামলা

একই আদালতে গতকাল সোমবার (২ মার্চ) মামলা করেন তাবিথ আউয়াল। তার মামলার বিবাদীরা হলেন— প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, রিটার্নিং কর্মকর্তা এবং নির্বাচনে বাকি ছয় মেয়র প্রার্থী আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজেদুল হক, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর