Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতিমুক্ত সমাজ নির্মাণের কোনো বিকল্প নেই: তাজুল


৪ মার্চ ২০২০ ১৩:৪৫

ঢাকা: দুর্নীতিমুক্ত সমাজ নির্মাণের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

বুধবার (৪ মার্চ) সকালে রাজধানীর একটি হোটেলে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম আয়োজিত একটি আলোচনা সভায় তিনি একথা বলেন।

তাজুল ইসলাম বলেন, দেশকে ভাল জায়গায় নেওয়ার জন্য চেষ্টা করা হচ্ছে। সেজন্য দুর্নীতিমুক্ত সমাজ নির্মাণের কোনো বিকল্প নেই। দুর্নীতিমুক্ত সমাজ গড়তে আগে নিজেকে শোধরাতে হবে। আগে নিজের সমালোচনা করেন। আমাকে বা আমার কাজ নিয়ে এমনভাবে সমালোচনা করেন যাতে আমি আমার ভুল শুধরে নিতে পারি। এমন কিছু করবেন না যাতে আমার কাজ করার ইচ্ছাটাই কমে যায়।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক কর দুর্ভাগ্যজনক। কারণ হলো বাংলাদেশ যেন তার স্বপ্নের জায়গায় পৌঁছাতে না পারে। সুতরাং বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

মন্ত্রী তাজুল আরও বলেন, গ্রামের মানুষের স্বাস্থ্য ঠিক না থাকলে সে দেশের জন্য কাজ করবে কিভাবে? এজন্য কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। খালেদা জিয়া কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা আবার সেটা চালু করেছেন। যোগাযোগ ব্যবস্থাকে গুরুত্ব দেওয়া হয়েছে। আজকের বাংলাদেশে অনেক সমস্যা আছে। হয়তো অনেক কিছু হয়নি, তবে কত কিছুই তো হয়েছে সেটাও বলা উচিত।

মুজিব বর্ষ নিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের উদ্দেশ্য অন্য কিছু নয়। মুজিব বর্ষ হবে উন্নয়নের বর্ষ। এই মুজিব বর্ষ হবে, দুর্নীতির বিরুদ্ধে ঘৃণা ছাড়ানোর বর্ষ। এই বর্ষ হবে শুদ্ধাচারের বর্ষ। এই বর্ষ হবে শিক্ষার আলো বিতরণ করার বর্ষ। মুজিব বর্ষ ব্যানার, ফেস্টুন লাগানোর জন্য নয়। কোনো ধান্দা করার জন্য নয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেনসহ অনেকেই।

দুর্নীমুক্ত সমাজ নির্মাণের বিকল্প নেই স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর