Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরতে হলে বীরের মতো মর‌ব, কথা বলে মরব: মান্না


৪ মার্চ ২০২০ ১৫:২৮

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করেছেন, মিটিং-মিছিল করতে গিয়ে তারা পুলিশি হয়রানির শিকার হচ্ছেন।

তিনি ক্ষোভ জানিয়ে বলেন, আন্দোলনের সময় এসে গেছে। মরতেই যখন হবে তখন বীরের মতো মরব। মরতে যদি হয় কথা বলে মরব।

বুধবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে মান্না এসব কথা বলেন।

সরকারকে ইঙ্গিত করে বিএনপির উদ্দেশে মাহমুদুর রহমান মান্না বলেন, এ কথা সবাই জানে ওরা আপনাদের ঘাড়ে চেপে বসে আছে। ওদেরকে ঘাড়ে করে সমুদ্র পর্যন্ত নিয়ে গিয়ে সমুদ্রে যদি ফেলে দিতে পারেন তাহলেই তারা ঘাড় থেকে নামবে, তাছাড়া নামবে না।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বিএনপি। সেই দলের নেত্রী দুই বছর ধরে কারাগারে আটক রয়েছেন। এখনো রাজপথ উত্তপ্ত করতে পারেনি তারা। মিছিল করতে যাবেন, সভা-সমাবেশ করতে যাবেন পুলিশ করতে দেবে না। ঘরের ভিতরে আলোচনা সভা করতে গেলেও পুলিশের অনুমতি নিতে হয়। এ মানববন্ধনে কয়েকজন বিএনপি নেতা আসার কথা ছিল। শুনলাম তারা ঘরের ভিতরে নেতাকর্মীদের নিয়ে মিটিং করছিল। পুলিশ গিয়ে তাদেরকে গ্রেফতার করেছে। অতএব সময় এসে গেছে মরতেই যখন হবে তখন বীরের মতো মরব। মরতে যদি হয় কথা বলে মরব। য‌দি কথা বলা বন্ধ করে দেয়, তাহলে সারা দেশজুড়ে কথা বলি। যেন আমাদের কথা কোনোভাবেই বন্ধ করতে না পারে।

মান্না বলেন, আজ আমাদের কোনো দলের দিকে তাকাবার সময় নাই। নেতার মুখের দিকে তাকিয়ে থাকার সময় নাই। আজ তাকান মিশরের দিকে, ভেনিজুয়েলার দিকে, তাকান সুদানের দিকে । কোনো দল ছিল না, নেতা ছিল না, মানুষ নিজে নিজ দাবিতে রাস্তায় নেমেছিল।

এই সরকার এতটা শক্তিশালীও নয় উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি এখন একটি বিরাট দল। তাদের জনসমর্থন বিস্ময়কর। বিএনপি’র নেতাকর্মীদের কাছে অনুরোধ করি আপনাদের পাশের বাড়িতে যারা আছে, তাদেরকে বলেন। আপনারা মনে করছেন এই সরকার নামবে না। কিন্তু এই সরকার এত শক্তিশালী নয়। আপনারা আন্দোলন না করেন তবে আমরা আন্দোলন করলে সেই আন্দোলনে শরিক হন। তাহলে দেখবেন আন্দোলন কিভাবে ত্বরান্বিত হয়।

গণতন্ত্র ফোরামের সভাপতি আলহাজ্ব ভি পি ইব্রাহিম এর সভাপতিত্বে ও মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিয়া হালিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ফরিদ উদ্দিনসহ অন্যান্যরা।

আন্দোলন নাগরিক ঐক্য বিএনপি মাহমুদুর রহমান মান্না মিছিল মিটিং


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর