Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মোদিকে এনে বঙ্গবন্ধুকে অপমানের চেষ্টা করলে প্রতিহত করা হবে’


৪ মার্চ ২০২০ ১৮:৫৮

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগ নয়, বাংলাদেশের সম্পদ, গোটা বিশ্বের সম্পদ। সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী ‘মুসলিমবিরোধী’ নরেন্দ্র মোদিকে আনা হলে বঙ্গবন্ধুকেই অপমান করা হবে। তাই মোদিকে বাংলাদেশে এনে বঙ্গবন্ধুকে অপমান করার চেষ্টা হলে তা প্রতিহত করা হবে।

বুধবার (৪ মার্চ) বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত বিক্ষোভ মিছিলের আগে এক সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের শীর্ষ নেতারা এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর (দক্ষিণ) ইসলামী আন্দোলনের আমীর ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দলটির আমীর সৈয়দ মো. রেজাউল করীম, কেন্দ্রীয় নেতা আব্দুল হক আজাদ, আব্দুল আউয়াল, অধ্যক্ষ ইউনুছ আহমাদ, নেয়ামত উল্লাহ আল ফরিদি, অধ্যাপক মাহবুবুর রহমান, গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর (উত্তর) ইসলামী আন্দোলনের আমীর ফজলে বারী মাসউদসহ অন্যরা।

সৈয়দ মো. রেজাউল করীম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা শ্রদ্ধা করি। ইসলামের গণ্ডির মধ্যে থেকে তার জন্মশতবার্ষিকীর যে প্রোগ্রামগুলো পালন করা হবে, সেখানে ইসলামী আন্দোলন সমর্থন দেবে।’

“মনে রাখতে হবে, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের সম্পদ নয়, বাংলাদেশের সম্পদ। গোটা বিশ্বের সম্পদ। সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী ‘মুসলিমবিরোধী’ নরেন্দ্র মোদিকে আনা হলে বঙ্গবন্ধুকেই অপমান করা হবে। সুতরাং মোদিকে বাংলাদেশে এনে বঙ্গবন্ধুকে অপমান করার চেষ্টা হলে, তা প্রতিহত করা হবে,”— বলেন সৈয়দ রেজাউল করীম।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘দিল্লিতে মুসলমানদের ওপর যে নির্মমতম হত্যাযজ্ঞ চালানো হয়েছে, তা নজিরবিহীন। এই হত্যাযজ্ঞ মোদি এবং তার দল বিজেপির পরিকল্পনা ও সমর্থনেই হয়েছে। সেই মোদিকে ৯০ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। যদি জনআকাঙ্ক্ষার বাইরে গিয়ে মোদিকে বাংলাদেশে ঢোকার ব্যবস্থা করা হয়, তাহলে সেটা প্রতিহত করবে ইসলামী আন্দোলন।’

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ থেকে সৈয়দ রেজাউল করীম ঘোষণা দেন, মোদির বাংলাদেশ সফর ঠেকাতে আগামী ৬ মার্চ শুক্রবার সারাদেশে বিক্ষোভ মিছিল করবে ইসলামী আন্দোলন। আর ইসলামী আন্দোলনের সব কর্মসূচি হবে শান্তিপূর্ণ। কোনো সহিংস কর্মসূচি ইসলামী আন্দোলন সমর্থন করে না।

সংক্ষিপ্ত সমাবেশের পর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন। মিছিলে লক্ষাধিক লোক অংশন নেন। মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত যায়। মিছিলের সামনের অংশ যখন নাইটিঙ্গেল মোড়ে, পেছনের অংশ তখন বায়তুল মোকাররমের উত্তর গেটেই ছিল।

ইসলামী আন্দোলন বাংলাদেশ টপ নিউজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মারক কর্নার মোদিবিরোধী বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর