Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুয়া নিয়ে আপিলের অনুমতি


৫ মার্চ ২০২০ ১২:১৫

ঢাকা: অর্থের বিনিময়ে ১৩টি অভিজাত ক্লাবসহ সারাদেশে হাউজি, ডাইস ও তাস খেলা অবৈধ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করার (লিভ টু আপিল মঞ্জুর) অনুমতি দিয়েছেন আপিল বিভাগ।

কয়েকটি ক্লাবের করা আবেদনে মঙ্গলবার (৫ মার্চ) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ক্লাবের পক্ষে ছিলেন বারিস্টার এম আমীর উল ইসলাম ও ব্যারিস্টার রোকন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবে টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলার বিরুদ্ধে জারি করা রুলের চূড়ান্ত শুনানির পর ১০ ফেব্রুয়ারি রায় দেন আদালত।

এর বিরুদ্ধে কয়েকটি ক্লাব আপিল বিভাগে আবেদন করে। ২০১৬ সালে ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবে টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলা নিয়ে হাইকোর্টে রিট করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ সামীউল হক ও রোকন উদ্দিন মো. ফারুক।

ওই রিটের শুনানি নিয়ে একই বছরের ৪ ডিসেম্বর ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবকে টাকার বিনিময়েহাউজি, ডাইস ও তাস খেলাথেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। অন্তর্বর্তীকালীন আদেশ ছাড়াও এ ব্যাপারে রুল জারি করা হয়। রুলে অভ্যন্তরীণ খেলার নামে কার্ড, ডাইস ও হাউজি খেলার বেআইনি ব্যবসা আয়োজনকারীদের বিরুদ্ধে কেন যথাযথ পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছিল।

অন্তর্বর্তীকালীন আদেশের বিরুদ্ধে ঢাকা ক্লাবের আবেদনের পর আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করেন এবং রুল নিষ্পত্তিতে আদেশ দেন। এরপর চলতি বছরের ১০ ফেব্রুয়ারি হাইকোর্ট রায় ঘোষণা করেন।
ক্লাবগুলো- ঢাকাক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমন্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব

অনুমতি জুয়া ঢাকা ক্লাব হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর