Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোদিকে পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী


৫ মার্চ ২০২০ ১২:৫০

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন (ফাইল ছবি)

ঢাকা: মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদির না আসার কোনো কারণ নেই। সফরে তাকে পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে। আরও অনেক অতিথি আসবেন। তাদের জন্যও নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার (৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  অষ্টম জাতীয় এসএমই মেলা-২০২০ উপলক্ষে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় পররাষ্ট্রমন্ত্রীকে জিজ্ঞাসা করা হয়, নরেন্দ্র মোদির আসাকে কেন্দ্র করে কোনো ধরনের অস্থিরতা তৈরি হলে সরকার তা মোকাবিলা করতে পারবে কি না। জবাবে মন্ত্রী বলেন, কেন পারবে না? অবশ্যই পারবে।

করোনাভাইরাস নিয়ে সরকারের করণীয় নিয়ে এক প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, চীন ছাড়া বিশ্বের অন্যান্য দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার কম। আমরা সৌভাগ্যবান যে আমাদের দেশে এই ভাইরাস আক্রান্ত নেই কেউ। তবে যেসব দেশ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে, সেসব দেশকে আমরা অন-অ্যারাইভাল ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছি। এয়ারলাইন্সগুলোকে অনুরোধ করেছি অন্য দেশ থেকে বাংলাদেশে যারা আসবে অবশ্যই তাদের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। বিভিন্ন দেশকে অনুরোধ করা হয়েছে, যারা বাংলাদেশে আসবেন অবশ্যই স্বাস্থ্য পরীক্ষা করে আসতে হবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চীনা রাষ্ট্রদূত সঠিক তথ্য দেননি। বাংলাদেশের মেগা প্রকল্পগুলোতে চীনাদের কারণে যে শ্লথ গতি আসছে তা পুষিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে চীন সরকার।

টপ নিউজ নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী মুজিববর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর