Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পা হারানো রাসেলের ক্ষতিপূরণ মামলার রায় ১৫ এপ্রিল


৫ মার্চ ২০২০ ১৩:৪৭

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিনলাইন পরিবহনের বাস চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণ দিতে জারি করা রুলের শুনানি শেষ। রায়ের জন্য আগামী ১৫ এপ্রিল দিন ঠিক করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করে দেন।

আদালতে গ্রীনলাইন পরিবহনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট হারুন অর রশিদ। রাসেল সরকারের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খোন্দকার শামসুল হক রেজা।

২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের ধাক্কায় প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় গাইবান্ধার একই এলাকার বাসিন্দা জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য (বর্তমানে কৃষকলীগের সাধারণ সম্পাদক) অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি রিট আবেদন করেন। এই রিট আবেদনে হাইকোর্ট ওই বছরের ১৪ মে রুল জারি করেন। রুলে কেন রাসেলকে এককোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

পরে হাইকোর্ট এক আদেশে রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেন। প্রতি মাসে ৫ লাখ টাকা করে দিতে বলা হয়। এরপর কয়েক দফায় এ পর্যন্ত সাড়ে ১৩ লাখ টাকা দিয়েছে গ্রীনলাইন কর্তৃপক্ষ।

পরে গ্রিনলাইনের আবেদনের প্রেক্ষিতে গত বছরের ১৩ অক্টোবর রাসেল সরকারকে টাকা (পরিশোধের অর্থ বাদ যাবে) দেওয়ার আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

তবে, পরিশোধের অর্থ বাদ দেওয়ার পর বাকি যা থাকবে তার ওপর হাইকোর্টের রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ থাকবে। এরপর হাইকোর্টে রুল শুনানি শুরু করে বৃহস্পতিবার সেটি শেষ হয়।

গ্রিনলাইন পরিবহন টপ নিউজ রাসেলের ক্ষতিপূরণ মামলার রায় ১৫ এপ্রিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর