Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হ্যান্ডশেক’ না করে ‘নমস্কার’ উৎসাহিত করলেন নেতানিয়াহু


৫ মার্চ ২০২০ ১৬:২৬

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কের মধ্যে ইসরায়েলের নাগরিকদের হ্যান্ডশেক না করে হাতজোড় করে নমস্কার করতে উৎসাহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। বুধবার (৪ মার্চ) এক সংবাদ সম্মেলন থেকে তিনি ইসরায়েলবাসীকে করোনাভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে এই পরামর্শ দিয়েছেন।

এ সময় তিনি বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে আরও কিছু বিধিমালা রাষ্ট্রীয়ভাবে ঘোষণা করা হবে। কিন্তু তার আগে, সবাই নিজ নিজ জায়গা থেকে অপরের স্পর্শ বাঁচিয়ে চলতে ভারতীয় কায়দায় সম্ভাষণ জানাতে পারেন।  তখন তিনি নিজেই হাতজোড় করে নমস্কারের ভঙ্গি উপস্থিত সবাইকে দেখিয়ে দেন।

সংবাদ সম্মেলনে নেতানিয়াহু বলেন, ইসরায়েলে করোনাভাইরাস যেনো ছড়িয়ে পড়তে না পারে, সে লক্ষ্যে আমরা কঠোর পদক্ষেপ নিচ্ছি।  আইসোলেশন এবং ফ্লাইট মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ১৫ জন।  এছাড়াও, স্বেচ্ছা কোয়ারেন্টাইনে রয়েছেন প্রায় সাত হাজার নাগরিক।

এদিকে, ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকুভ লিটজম্যান জানিয়েছেন, ইসরায়েলে পাঁচ হাজারে বেশী জনসমাগম  নিষিদ্ধ করা হয়েছে।  করোনাভাইরাস মোকাবিলায় অজনপ্রিয় অনেক পদক্ষেপ নিতেও দ্বিধা করবে না ইসরায়েল।

ইসরায়েল করোনাভাইরাস কোভিড-১৯ বেনজামিন নেতানিয়াহু


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর