Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় বিপুল পরিমাণ হেরোইন ও ক্রিস্টাল মেথ জব্দ


৫ মার্চ ২০২০ ১৯:৩২

শ্রীলংকার রাজধানী কলম্বোর নিকটবর্তী একটি পোতাশ্রয় থেকে দুই বিদেশী ট্রলার ও শ্রীলংকান জেলে নৌকায়  ৩৩ মিলিয়ন ডলার মূল্যমানের ৪০০ কেজি হেরোইন ও ১০০ কেজি ক্রিস্টাল মেথামফেটামিন জব্দ করেছে দেশটির নৌ বাহিনী। নৌ বাহিনীর মুখপাত্র ইশুরু সুরিয়াবান্দারার বরাতে বৃহস্পতিবার (৫ মার্চ) এ খবর জানিয়েছে আল জাজিরা।

নৌ বাহিনীর ওই মুখপাত্র বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছেন, এ যাবৎকালে শ্রীলংকায় জব্দ করা মাদকের চালানের মধ্যে এই চালানটিই সবচেয়ে বড়। কর্মকর্তারা জব্দকৃত মাদকের বাজার মূল্য ধরেছেন ছয় বিলিয়ন শ্রীলংকান রুপি। তিনি বলেছেন, একটি বিদেশী ট্রলার থেকে মাদকগুলো একটি শ্রীলংকান জেলে নৌকায় উঠানোর সময় অভিযান চালায় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেছেন, দুইটি নিবন্ধনবিহীন বিদেশী ট্রলার অনুমোদিত সমুদ্রসীমার ১১০০ কিলোমিটার অতিক্রম করে শ্রীলংকার সীমানায় ঢুকে পড়ে। তদন্তকারী কর্মকর্তারা জিপিএস লোকেশন অনুসন্ধান করে এই বিপুল পরিমাণ মাদক চোরাচালানের রুট সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করছেন।

এ ঘটনায় ১৬ বিদেশি নাগরিক ও পাঁচ শ্রীলংকান নাগরিককে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  তবে প্রাথমিকভাবে, ওই বিদেশিরা কোন দেশের নাগরিক তা জানানো হয়নি।

এর আগে, ২০১৬ সালে ১১০ কেজি হেরোইন শ্রীলংকায় পাচারকালে ১০ ইরানি, ২ পাকিস্তানি, ১ ভারতীয় ও ১ সিঙ্গাপুরের নাগরিককে আটক করেছিল কর্তৃপক্ষ। এবারের জব্দ করা এই বিপুল মাদক চোরাচালানের রুট হিসবেও ভারত মহাসাগর, ইরান ও পাকিস্তানকে ব্যবহার করা হয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা।

ক্রিস্টাল মেথ জন্দ শ্রীলংকা হেরোইন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর