Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটপাতের ২০০ দোকান উচ্ছেদ, ৪ জনের কারাদণ্ড


৫ মার্চ ২০২০ ২২:৫১

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অভিযানে অবৈধভাবে ফুটপাতে বসা ২০০ দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় এসব অপরাধে জড়িত থাকার দায়ে চারজনকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৫ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত চলা অভিযানে বেদখল করে বসা ভাসমান দোকান উচ্ছেদ করা হয়। সেই সঙ্গে পরিবেশ দূষণের দায়ে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জিনিয়া জিন্নাত। তিনি বলেন, অবৈধ স্থাপনা, ফুটপাত দখল ও পরিবেশ দূষণ রোধে আজ বনানী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে বনানী সুপার মার্কেট ও কাঁচা বাজার এলাকায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ফুটপাতে নির্মিত স্থায়ী/অস্থায়ী প্রায় ২০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অবৈধভাবে ফুটপাত দখল করে ফলের দোকান, সংবাদপত্রের দোকান ও খাবার দোকান দেওয়ার কারণে চারজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের মালামাল জব্দ করা হয়েছে।

এছাড়া ২৫০টিরও অধিক ইংরেজিতে লিখিত সাইনবোর্ড, বিজ্ঞাপন, ব্যানার ও ফেস্টুন উচ্ছেদ করে সেগুলো বাংলা ভাষায় লেখার নির্দেশনা দেওয়া হয়েছে বলেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উচ্ছেদ অভিযান ডিএনসিসি বনানী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর