Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনালি আঁশের সোনালি দিন ফেরানোর প্রত্যয়ে রাজধানীতে র‌্যালি


৬ মার্চ ২০২০ ০৯:৪৮

ঢাকা: সোনালি আঁশ পাটের সোনালি দিন ফিরিয়ে আনার প্রত্যয়ে রাজধানীতে জাতীয় পাট দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ মার্চ) সকাল সাড়ে আটটার দিকে সচিবালয় প্রাঙ্গণ থেকে র‌্যালিটি শুরু হয়। এরপর র‍্যালিটি জিপিও মোড় হয়ে, পল্টন ও কাকরাইল সড়ক প্রদক্ষিণ করে ঢাকা অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়।

এবার পাট দিবসের স্লোগান ‘সোনালি আঁশের সোনার দেশ, মুজিববর্ষে বাংলাদেশ’।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া ফিতা কেটে এবং পায়রা ও বেলুন উড়িয়ে জাতীয় পাট দিবসের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, ‘পরিবেশ দূষণরোধ ও পরিবেশ সম্পর্ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং পাটের পরিবেশবান্ধব বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে করতে এ র‍্যালি। সোনালি আঁশের সোনালি দিন ফিরে আসবে এ প্রত্যাশায় শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

র‌্যালিতে উপস্থিত ছিলেন পাট অধিদফতরের মহাপরিচালক (ডিজি) সওদাগর মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ, বিটিএমসির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান প্রমুখ।

ঘোড়ার গাড়ি ও ব্যান্ড পার্টিসহ বর্ণিল আয়োজনে র‍্যালিতে পাট অধিদফতর, বাংলাদেশ পাটকল করপোরেশন, জেডিপিসি, বিজেএমএ, বাংলাদেশ জুট গুডস এসোসিয়েশন, বিজিএসহ সারাদেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন পাটকল কারখানার শ্রমিক এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

জাতীয় পাট দিবস টপ নিউজ পাট. সোনালি দিন র‌্যালি সোনালি আঁশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর