Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু শিল্প নগরে এস কিউ গ্রুপের নতুন ২ প্রকল্পের উদ্বোধন


৬ মার্চ ২০২০ ১৪:৩১

চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্প নগরে নতুন দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলো এস কিউ গ্রুপ।

শুক্রবার (৬ মার্চ) দুপুর ১২টার দিকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এই প্রকল্প দুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেইসঙ্গে মাটি খনন কাজে অংশ নিয়ে সেই কাজেরও উদ্বোধন করেন তিনি।

শিল্প নগরের ২০ একর জায়গা জুড়ে তৈরি করা হবে এস কিউ গ্রুপের দুটি প্রতিষ্ঠান। এগুলো হলো, এস কিউ ইলেকট্রট্রিক্যাল লিমিটেড ও মিডস্প্যান লিমিটেড।

এক বছরের মধ্যে বাণিজ্যিক উৎপাদনে যাওয়ার আশা প্রকাশ করেন এস কিউ গ্রুপের পরিচালক মাহবুবুর রহমান। তিনি বলেন, এস কিউ গ্রুপ বিভিন্ন ধরনের ইলেকট্রনিক পণ্য তৈরি করে। এরমধ্যে রয়েছে ট্রান্সফর্মার, সুইচ গিয়ার, মিটার ইত্যাদি। নতুন এই দুটি প্রকল্পে উচ্চ প্রযুক্তির নেক্সট জেনারেশন ইলেকট্রনিক পণ্য তৈরি করার পরিকল্পনা রয়েছে তাদের।

বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, এই জমি বরাদ্দ দেওয়ার আগে এস কিউ গ্রুপের সক্ষমতা দেখার জন্য চলমান যে কারখানাগুলো আছে সেগুলো বেজার পক্ষ থেকে পরিদর্শন করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা দেখেছি বিদ্যুৎ খাতের যে জিনিসগুলো আছে, বিশেষ করে ট্রান্সফর্মার, ক্যাবল, আন্ডারগ্রাউন্ড ক্যাবল তৈরিতে তারা ভালো করছে। সে কারণেই আমরা তাদের ২০ একর জমি বরাদ্দেদ দিয়েছি। যদিও তারা ৩০ একর জমি চেয়েছিল। এখন এই দুটি প্ল্যান্টের অগ্রগতি দেখে যদি বেজা সন্তুষ্ট হয় তাহলে জমির পরিমাণ বাড়ানো যেতে পারে।’

সরকারের যে ১০০ অর্থনৈতিক অঞ্চলের পরিকল্পনা রয়েছে সেখানে মিরসরাইয়ের এই বঙ্গবন্ধু শিল্প নগরের আয়তন সবচেয়ে বড়। এর আয়তন প্রায় ৩০ হাজার একর। সেখানে এস কিউ গ্রুপসহ মোট ১১টি প্রতিষ্ঠান উৎপাদনের জন্য তাদের অবকাঠামো তৈরির কাজ শুরু করেছে।

বিজ্ঞাপন

এস কিউ গ্রুপ পবন চৌধুরী বঙ্গবন্ধু শিল্প নগরী বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) বেজা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর