Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাটিরাঙ্গা হত্যাকাণ্ড: বিজিবির মামলায় এলাকাজুড়ে আতঙ্ক


৬ মার্চ ২০২০ ১৫:৫৮

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটা ও পরিবহনকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে বিজিবি সদস্য শাওন খান নিহতের ঘটনায় বিজিবি’র মামলা দায়েরের পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একই পরিবারের তিনজনসহ চার গ্রামবাসীর মৃত্যুর বেদনার সঙ্গে যোগ হয়েছে গ্রেফতার আতঙ্ক।

ঘটনাস্থল গাজীনগরের দোকানপাট বন্ধ রাখা হয়েছে। কারণ বিজিবির সঙ্গে সংঘর্ষের ঘটনায় নিহত চার ব্যক্তিসহ ৮৯ জনকে আসামি করে মামলা করেছে বিজিবি। সরকারি কাজে বাধা ও অস্ত্র ছিনিয়ে নিয়ে গুলিবর্ষণে হতাহতের অভিযোগে ১১ টি ধারায় পলাশপুর ৪০ বিজিবির হাবিলদার ইছহাক মিয়া এই মামলা করেন।

স্থানীয়দের দাবি, ওই ঘটনায় গ্রামবাসীর কোনো সম্পৃক্ততা নেই। সেদিনের ঘটনাটি ছিল শুধুমাত্র বিজিবির সঙ্গে নিহত সাহাব মিয়া ও মফিজ মিয়াদের গাছ কাটা নিয়ে। তাদের দাবি, বিজিবির গুলিতে হতাহতের ঘটনার প্রতিবাদ করায় গ্রামবাসীকে ফাঁসাতে কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০-৭০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ফলে এখন গোটা এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ ঘটনায় নিরাপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে নজর রাখতে স্থানীয় প্রশাসন ও পুলিশের প্রতি অনুরোধ জানিয়েছেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র শামছুল হক।

তবে এ ঘটনায় নিরপরাধ কেউ হয়রানির স্বীকার হবে না জানিয়ে এলাকাবাসীকে শান্ত থাকতে অনুরোধ করেছেন মামলার তদন্ত কর্মকর্তা শাহনূর আলম।

বিজিবির মামলা মাটিরাঙ্গায় হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর