Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তাকে জীবিত নিয়ে যেতে পারব কি না— সেটাই সন্দেহ’


৭ মার্চ ২০২০ ১৬:৫৩

ঢাকা: কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘জীবিত’ অবস্থায় নিয়ে যেতে পারবেন কি না— তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তার বোন সেলিমা ইসলাম।

শনিবার (৭ মার্চ) বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে যাওয়া সময় সাংবাদিকদের সামনে তিনি এ সন্দেহ প্রকাশ করেন।

সেলিমা ইসলাম বলেন, ‘খালেদা জিয়ার অবস্থা আগের মতোই। কাল রাতে বুকে প্রচণ্ড ব্যথা হয়েছিল। শ্বাস নিতে পারছিল না। তার বাম হাতটা তো সম্পূর্ণ বেঁকে গেছে। ডান হাতটাও বেঁকে যাচ্ছে। সোজা হয়ে দাঁড়াতে পারছে না। খেতে পারছে না। দিন দিন শুকিয়ে যাচ্ছে। তার শরীর খুবই খারাপ। আমরা চাচ্ছি, সরকার মানবিক কারণে তাকে মুক্তি দিক। আমরা এটাই উনাদের কাছে আবেদন করছি।’

কোর্টে জামিন আবেদন শুনানির পর খারিজ হয়ে যাওয়ার বিষয় সম্পর্কে খালেদা জিয়া জানেন কি না?— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হ্যাঁ, সেগুলো তো সবই জানে। আমরা তো বলেছি, মানবিক কারণে তাকে মুক্তি দেওয়া উচিত। তার শরীরের যে অবস্থা, তাকে জীবিত অবস্থায় নিয়ে যেতে পারব কি না— সেটাই সন্দেহ আমাদের। আমরা চাচ্ছি, সরকার মানবিক দিকটা বিবেচনা করে তাকে মুক্তি দিক।’

এর আগে বিকেল ৩ টায় খালেদা জিয়াকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ঢোকেন তার স্বজনরা। স্বজনদের মধ্যে খালেদা জিয়ার মেজ বোন সেলিমা ইসলাম ছাড়াও ছিলেন ভাই শামীম ইস্কেন্দার, ভাইয়ের বউ কানিজ ফাতিমা, ভাতিজা অভিক ইস্কেন্দার ও ভাগ্নি সামিয়া ইস্কেন্দার।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডদেশ নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। ২০১৯ সালের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি রয়েছেন। তার দল বার বার চেষ্টা করেও তাকে জামিনে মুক্ত করতে পারছে না।

বিজ্ঞাপন

খালেদা জিয়া খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ টপ নিউজ সেলিমা ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর