Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনৈতিক জীবন কঠিন হবে, বিদ্রোহীদের হুঁশিয়ারি হানিফের


৮ মার্চ ২০২০ ১৬:৩০

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে দলের বিদ্রোহী প্রার্থীদের বিকেল ৫টার মধ্যে মনোনয়ন পত্র প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

প্রত্যাহার না করলে ভবিষ্যতে রাজনৈতিক জীবন কঠিন হয়ে যাবে বলেও হুঁশিয়ারি করেছেন হানিফ।

রোববার (৮ মার্চ) বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুবুল আলম হানিফ এ সব কথা বলেন।

হানিফ বলেন, ‘আমাদের কাউন্সিলর প্রার্থী দলীয়ভাবে সমর্থন দেওয়া হয়েছে। কিন্তু অনেকে বিদ্রোহী হিসেবে দাঁড়িয়ে গেছেন। ভাই, আপনি আওয়ামী লীগ করেন, দলের আদর্শ মানেন আর দলীয় সিদ্ধান্ত মানার ক্ষেত্রে করবেন আরেকটা— এটা কেমন কথা? আমি দল করব, দলের পদ-পদবী নেব, আর মনোনয়ন দল কাউকে দিলে সেটা মানব না, সেটা তো হবে না।’

কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘কাউন্সিলর প্রার্থী যারা দলের সমর্থন পাননি, কিন্তু প্রার্থী হয়ে রয়ে গেছেন, দয়া করে বিকেল ৫টার মধ্যে প্রত্যাহার করুন। এজন্য পুরস্কৃত হবেন, ভবিষ্যতে মূল্যায়ন পাবেন। কিন্তু যদি মনে করেন, নিজের যোগ্যতায় আরেকবার নির্বাচন করে দেখতে চান, প্রার্থিতা প্রত্যাহার করবেন না, তাহলে বলব ভুল করছেন। ভবিষ্যতে আপনার রাজনীতির পথ অনেক কঠিন হয়ে দাঁড়াবে।’

হানিফ বলেন, ‘বিদ্রোহী প্রার্থী থাকলে অনেক সমস্যা হয়। তার কাঁধে ভর করে বিএনপি-জামায়াতের নেতাকর্মী মাঠে নামার সুযোগ পায়। এই চট্টগ্রাম বিএনপি-জামায়াতের ঘাঁটি ছিল। কিন্তু নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রমে এই চট্টগ্রাম এখন আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত হয়েছে। কোনোভাবেই বিদ্রোহের নামে এই ঘাঁটি আবারও বিএনপি-জামায়াতের হাতে তুলে দেওয়া যাবে না।’

বর্ধিত সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন, মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বেশ কয়েকজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারে আহ্বান জানিয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও বিষয়টি নিয়ে কাজ করছেন।

এরই ধারাবাহিকতায় রোববার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে দলের নেতাদের নিয়ে সার্কিট হাউজে রুদ্ধদ্বার বৈঠকে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিন বেলা ১২টার দিকে ওবায়দুল কাদেরকে নিয়ে চট্টগ্রামের জ্যেষ্ঠ কয়েকজন নেতা সার্কিট হাউজে প্রবেশ করেন। সেখানে নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন কাদের। দুপুর পৌনে ২টা পর্যন্ত চলে বৈঠক। এরপর বেরিয়ে যান নেতারা।

বৈঠক চলাকালে সার্কিট হাউজের মূল ফটক থেকে অন্য নেতাকর্মী ও সাংবাদিকদের ভেতরে যেতে দেওয়া হয়নি। এমনকি বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময়ও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি কোনো নেতা।

আওয়ামী লীগ চসিক হানিফ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর