Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চসিক: ভোটের লড়াইয়ে মেয়র পদে ৬ ও কাউন্সিলর পদে ২১৭


৮ মার্চ ২০২০ ১৯:৪৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মোট ৫৩ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এরপর ভোটের লড়াইয়ে এখন আছেন মেয়র পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬১ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৬ জন।

রোববার (৮ মার্চ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে মেয়র পদে একজন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫০ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে দুই জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা শেষ হওয়ার রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রত্যহারের পর মেয়র পদে ছয়জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৬ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬১ জন প্রার্থী আছেন। সোমবার সকাল ১০টায় শিল্পকলা একাডেমিতে এই প্রার্থীদের মধ্যে প্রতীক বিতরণ করা হবে। প্রতীক পাওয়ার পর তারা প্রচারণায় অংশ নিতে পারবেন। প্রার্থীদের বলব, তারা যেন আচরণবিধি যথাযথভাবে পালন করে। এ বিষয়ে ব্যত্যয় হলে আমরা কঠোর আইননাগুগ ব্যবস্থা নেব।’

গত ২৭ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র জমাদানের শেষদিন ছিল। মেয়র পদে মোট ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে দুজন স্বতন্ত্র প্রার্থী বাদ পড়েন। রোববার জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এখন ভোটের লড়াইয়ে থাকা বাকি ৬ মেয়র প্রার্থী হলেন- আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ।

একইভাবে যাচাই বাছাই শেষে সাধারণ ৪১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত ১৪টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৫৮ জন প্রার্থী ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে।

করোনা চট্টগ্রাম নির্বাচন লড়াই সিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর