Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ম্যাচে দুই দলকে হারাল আফগানিস্তান


৮ মার্চ ২০২০ ২০:৫৫

অনেকদিন ধরেই ভারতে ঘাঁটি গেড়েছে আফগানিস্তান ক্রিকেট দল। নিরাপত্তার কথা চিন্তা করে আফগানিস্তানে সিরিজ খেলতে যেতে চায় না কোনো দল, ফলে নিজেদের ম্যাচগুলো ভারতের মাটিতে খেলছেন রশিদ খান, আসগর আফগানরা। ‘ঘাঁটি’তে আয়ারল্যান্ডকে পাত্তাই দিচ্ছে আফগানিস্তান।

তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১১ রানে জিতেছিলেন আফগানরা। আজ দ্বিতীয়টিতে ২১ রানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলল আসগর আফগানের দল। আজকের জয়ে একটা হিসেবে ওয়েস্ট ইন্ডিজকেও হারিয়েছে আফগানিস্তান!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের জয় ছিল সমান ৫৪টি করে। আজ সিরিজ নিশ্চিত করা জয়ে ক্যারিবিয়ানদের ছাড়িয়ে গেলেন আফগানরা (৫৫ জয়)। মোট ৮০ ম্যাচ খেলে এই ৫৫ ম্যাচ জিতেছে দলটি। বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ৫৪ ম্যাচ জিততে খেলেছেন ১২৪টি।

নয়দাতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় সংগ্রহ গড়েছিল আফগানিস্তান। স্বাগতিকদের হয়ে কমবেশি প্রায় সবাই রান পেয়েছেন। ২৮ বলে ৪ চার ৩ ছয়ে সর্বোচ্চ ৪৯ করেছেন অধিনায়ক আফগান আসগর। রহমতুল্লাহ গুলবাজ ৩০ বলে ৩৫ ও মোহাম্মদ নবি ১৭ বলে ২৭ রান করেন।

পরে জবাব দিতে নেমে প্রত্যাশামতো শুরু পায়নি আয়ারল্যান্ড। ৩৭ রানে দুই ওপেনারকে হারায় দলটি। আফগান স্পিনাররা পরে আর কোমর সোজা করতে দেয়নি আইরিশদের। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৬৩ রানে থেমেছে আয়ারল্যান্ডের ইনিংস। ৩৬ বলে সর্বোচ্চ ৪৬ রান করেছেন অ্যান্ডি বালবার্নি। আফগানিস্তানের পক্ষে ৩৮ রানে তিন উইকেট নিয়েছেন মুজিব উর রহমান।

দুদলের মধ্যকার সিরিজের শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী পড়শু। হোয়াইটওয়াশ এড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই আয়ারল্যন্ডের।

আফগানিস্তান ক্রিকেট খেলা ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর