Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ১৬ ক্রিকেটার


৮ মার্চ ২০২০ ২১:১২

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে আগে রুকি কোটা বলে একটি কোটা ছিল। যেখানে উদীয়মান, তরুণ ক্রিকেটারদের জায়গা হয়। কিন্তু এবছর থেকে করা নতুন নিয়মে সেই রুকি কোটা নামের কোনো কোটা থাকছে না।

কোটার বদলে তরুণদের জায়গা করে দিতে ডি ক্যাটাগরি নামে একটি ক্যাটাগরির নামকরণ করা হয়েছে। আর সেই ক্যাটাগরিতে ২০২০ সালে জায়গা করে নিয়েছেন দুই ক্রিকেটার। আর বরাবরের মতোই ‘এ’, ‘বি’, ‘সি’ ক্যাটাগরি আছে। এবং সেখানে রাখা হয়েছে ১৪ জনকে।

সোমবার (৮ মার্চ) বিসিবির সভা শেষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের সংখ্যা ঘোষণার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য দেন।

তিনি বলেন, ‘কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন ক্রিকেটার আমরা রেখেছি। এবার রুকি ক্যাটাগরি বাদ দিয়ে চারটি ক্যাটাগরি করা হয়েছে। এ, বি, সি ও ডি। ‘ডি’ ক্যাটাগরিতে আমরা দুটো খেলোয়াড় নিয়েছি, যেটা আগে রুকি ক্যাটাগরি ছিল।

২০১৯ সাালের রুকি কোটায় জায়গা করে নিয়েছিলেন পাঁচ উদীয়মান ক্রিকেটার। তারা হলেন, আবু হায়দার রনি, আবু যায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দীন, নাইম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ। রুকিসহ সেবার কেন্দ্রীয় চুক্তিতেতে রাখা হয়েছিল মোট ১৭ ক্রিকেটারকে। এবার তা কমে ১৬তে নেমে এসেছে।

ক্যাটাগরি ক্রিকেট বি রুকি সি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর