Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: যুক্তরাজ্যে ৩য় মৃত্যু, ১ লাখ আক্রান্ত হওয়ার আশংকা


৯ মার্চ ২০২০ ১৩:০৫

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে তৃতীয় ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়াও ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৭৮ জন। এই হারে চলতে থাকলে, কোভিড-১৯ এ যুক্তরাজ্যের ১ লাখ মানুষ আক্রান্ত হওয়ার আশংকা করছেন বিশেষজ্ঞরা। সোমবার (৯ মার্চ) এ খবর জানিয়েছে ডেইলি মেইল।

এদিকে, কোভিড-১৯ এ আক্রান্ত ৬০ বছর বয়সী ওই রোগী ইতালি ভ্রমণ করে যুক্তরাজ্যে এসেছিলেন। তিনি নর্থ ম্যানচেস্টার জেনারেল হাসপাতালের বিশেষায়িত ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, যুক্তরাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে বাইরে থেকে আসা ফ্লাইটগুলোতে বাড়তি নজরদারি জারি রেখেছে তারা। কিন্তু তার মধ্যেও ইতালি, হংকং, কোরিয়া, তাইওইয়ান ও মালয়েশিয়া থেকে যে পরিমাণ যাত্রী ফিরছেন। তারা শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ প্রকাশ না করলেও, পরবর্তীতে বিভিন্ন উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর করোনাভাইরাস শনাক্ত হচ্ছে।

তবে, শনাক্ত হওয়ার সঙ্গেসঙ্গেই তাদেরকে হাসপাতাল কিংবা বাসায় কোয়ারেন্টাইন করে রাখা হচ্ছে। যুক্তরাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সকল নাগরিককে সচেতন থেকে এই পরিস্থিতি মোকাবিলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ যুক্তরাজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর