Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেক্সিকোতে নারীদের পদযাত্রায় পুলিশি হামলা, আহত ৬০


৯ মার্চ ২০২০ ১৪:৩৯

মেক্সিকোতে নারীর প্রতি ক্রমবর্ধমান সহিংসতা বন্ধের দাবিতে পদযাত্রায় অংশ নিয়েছেন ৮০ হাজার নারী। ওই পদযাত্রায় হামলা চালিয়েছে পুলিশ। শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশি হামলায় আহত হয়েছেন ৬০ জন। পদযাত্রা পণ্ড হয়েছে। পদযাত্রায় হামলার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। গুরুতর আহত ১৩ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার (৯ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

সোমবার মেক্সিকোজুড়ে অবরোধের ডাক দিয়েছেন দেশটির নারী আন্দোলনের কর্মীরা। তার মধ্যেই এই হামলাকে কেন্দ্র করে রাজধানী মেক্সিকোসিটিতে উত্তেজনা বিরাজ করছে।

এদিকে, মেক্সিকোর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পদযাত্রায় অংশ নেওয়া কয়েকজন নারী পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়ার পর পুলিশ আত্মরক্ষার্থে কাঁদানে গ্যাস ছোড়ে।

প্রসঙ্গত, মেক্সিকেওতে প্রতিদিন ১০ জন নারী লিঙ্গভিত্তিক সহিংসতায় প্রাণ হারায়। এছাড়াও, ৭০০র অধিক নারী হত্যার মামলা পুলিশের কাছে তদন্তাধীন অবস্থায় আছে।

এর আগে, গত মাসে ২৫ বছর বয়সী ইনগ্রিড এসক্যামিলা নামের এক নারীকে তার সঙ্গী হত্যা করার পর মেক্সিকোতে কয়েকশ নারী প্রতিবাদে নেমেছিলেন।

তবে, মেক্সিকোসিটি কর্তৃপক্ষ জানিয়েছে, শান্তিপূর্ণভাবেই চলছিল মেক্সিকোর নারীদের পদযাত্রা। তারা বিভিন্ন সহিংস ঘটনায় অভিযুক্তদের জীবিত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন।

 

টপ নিউজ নারীর প্রতি সহিংসতা পদযাত্রা মেক্সিকোসিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর