Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে কারাগারে দাঙ্গা; ৬ জনের মৃত্যু


৯ মার্চ ২০২০ ১৮:৩৩

ইতালিজুড়ে করোনাভাইরাস নিয়ন্ত্রণে নেয়া ব্যবস্থাকে কেন্দ্র করে কারাগারগুলোতে অস্থিরতা সৃষ্টি হয়েছে। এর মধ্যে একটি কারাগারে দাঙ্গায় ৬ কারাবন্দীর মৃত্যু ঘটেছে। অপর একটি কারাগারে কারারক্ষীদের জিম্মি করে রেখেছে বন্দিরা। খবর রয়টার্স।

খবরে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় ইতালির উত্তরাঞ্চল কার্যত লকডাউন করে রেখেছে দেশটির সরকার। রবিবার পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন ৩৬৬ জন।

বিজ্ঞাপন

ইতালির কারাগার প্রশাসনের প্রধান ফ্রান্সেসকো বাসেন্তিনি বলেন, উত্তরের মোদেনা শহরের একটি কারাগারে তিন বন্দি মারা গেছে। আর অপর তিন বন্দি ওই কারাগার থেকে স্থানান্তর করার সময় মারা যায়। বিচার মন্ত্রণালয় সূত্র বলছে, মোদেনার কারাগারে ভেতরে দুজনের মৃত্যু হয়েছে ড্রাগ ওভারডোজের কারণে। আর অপর ব্যক্তির মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়।

সারা দেশে কয়েকটি কারাগারে বিদ্রোহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে তিনি উল্লেখ করেন। ইতালির টিভি চ্যানেলগুলোকে প্রচারিত ভিডিও ফুটেজে কারাগারের ভেতর থেকে ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে।

বিচার মন্ত্রণালয় জানিয়েছে, কয়েকটি কারাগারের ভেতরে বন্দিরা আগুন ধরিয়ে দেয়ায় মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে।

ওদিকে, পাভিয়া শহরের একটি কারাগারে কারারক্ষীদের জিম্মি করে রেখেছিল বন্দিরা। পরে পুলিশ অভিযান চালালে তাদের মুক্তি করে দেয় বন্দিরা।

রবিবার জরুরি নির্দেশে ইতালির সরকার কারাবন্দি ও তাদের পরিবারগুলোর মধ্যে সাক্ষাতে সীমাবদ্ধতা আরোপ করে। নতুন নির্দেশনা মোতাবেক, বন্দিরা ২২ মার্চ পর্যন্ত পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি সাক্ষাত করতে পারবেন না।  শুধুমাত্র ফোনে যোগাযোগ করতে পারবেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার যেই রেড জোন নির্ধারণ করেছে তার ভেতরে পড়েছে মোদেনা ও পাভিয়া শহরদুটি।

ইতালি করোনাভাইরাস দাঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর