Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আজকের তরুণরাই ২০৪১ সালে বাংলাদেশের নেতৃত্বে থাকবে’


১০ মার্চ ২০২০ ০৪:২০

ঢাকা: ‘আজকের তরুণরাই ২০৪১ সালে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলবে এবং বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাবে। আর এভাবেই নারী পুরুষের সমতা সমাজে আরও জোরালোভাবে প্রতিষ্ঠিত হবে।’

সোমবার (৯ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইউসেপ বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমনই আশাবাদ ব্যক্ত করেন এনজিও ব্যুরোর মহাপরিচালক কে এম আবদুস সালাম।

কে এম আবদুস সালাম বলেন, ‘আমাদের দেশে মেয়েরা এগিয়ে যাচ্ছে এবং সামনে তাদের কাজ ও নেতৃত্বের মাধ্যমে আরও অগ্রসর হবে। তবে এজন্য নারীদের নিজেদের দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।’ আর এক্ষেত্রেই তিনি ইউসেপ বাংলাদেশের ভূমিকার কথা বিশেষভাবে উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনার পেইনি মরটোন। তিনি বিশ্বব্যাপী নারীদের অবস্থানের কথা উল্লেখ করার পাশাপাশি বাংলাদেশের নারীদের এগিয়ে যাওয়ার ও ক্ষমতায়নের প্রশংসা করেন। এক্ষেত্রে ইউসেপ বাংলাদেশ যে একটি বিশেষ ভূমিকা পালন করছে সে সম্পর্কেও উপস্থিত সুধীজনদের অবহিত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ‍ছিলেন ইউসেপ বাংলাদেশের পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান লায়ন জেএল ভৌমিক, ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক তাহসিনাহ্ আহমেদসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

সমাজের স্বল্প-সুবিধাভোগী জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইউসেপ বাংলাদেশ ১৯৭২ সাল থেকে বিশেষ করে শিশু এবং যুবাদের সাধারণ শিক্ষা, কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ এবং শোভন কর্মসংস্থান নিশ্চিত করতে কাজ করছে। প্রতিষ্ঠানটি মেয়েদের অংশগ্রহণ আরও বেশি মাত্রায় নিশ্চিত করতে নানামুখী কার্যক্রম পরিচালনা করছে।

২০২১ সাল তরুণরাই নেতৃত্ব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর