Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মার্চেই এক্সপ্রেসওয়ে দিয়ে টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী’


১০ মার্চ ২০২০ ১৪:২৭

ঢাকা: আগামী ১২ মার্চ গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর এ পথ দিয়েই টুঙ্গিপাড়া যেতে চান তিনি।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন ঢাকা মাওয়া ভাঙ্গা সড়কটি বাংলাদেশের প্রথম এক্সপ্রেসওয়ে। এটি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আগামী ১২ মার্চ সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানাসহ প্রধানমন্ত্রী এই সড়কপথে এই মার্চ মাসেই টুঙ্গিপাড়ায় যাবেন। কত তারিখে যাবেন এটা পূর্বনির্ধারিত থাকছে না।

মন্ত্রী আরও জানান, এই সড়কটি নির্মাণে ১১ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এতে ৪৫টি কালভার্ট, ১৯টি আন্ডারপাস, ৪টি বড় সেতু, ১৫টি ছোট সেতু, ৫টি ফ্লাইওভার, ৩টি ইন্টারচেঞ্জ, চারটি রেলওয়ে ওভারপাস রয়েছে। এটি অত্যন্ত দৃষ্টিনন্দন বিশ্বমানের এক্সপ্রেসওয়ে বলেও জানান তিনি।

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়ে এবং এশিয়ান হাইওয়ের করিডোর-১ এর অংশ। যাত্রাবাড়ী-মাওয়া এবং পাচ্চর-ভাঙ্গা জাতীয় মহাসড়ক চার লেনে উন্নয়ন প্রকল্পটি ২০১৬ সালের ৩ মে একনেক সভায় অনুমোদিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, সদস্য খ ম জাহাঙ্গীর হোসাইন, পারভীন জামান কল্পনাসহ অনেকে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর