Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস: নিজ উদ্যোগে কোয়ারেন্টাইনে ৫ মার্কিন রাজনীতিবিদ


১০ মার্চ ২০২০ ১৫:২৪

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার পর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজেদের কোয়ারেন্টাইন করে রেখেছেন রিপাবলিকান পার্টি থেকে কংগ্রেসে প্রতিনিধিত্বকারী পাঁচ নেতা। মঙ্গলবার (১০ মার্চ) রিপাবলিকান দলের এক মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

১৪ দিন মেয়াদে নিজ উদ্যোগে কোয়ারেন্টাইনে থাকা মার্কিন রাজনীতিবিদদের মধ্যে রয়েছেন – টেক্সাসের সিনেটর টেড ক্রুজ, অ্যারিজোনার কংগ্রেসম্যান পল গোসার, জর্জিয়ার কংগ্রেসম্যান ডগ কলিন্স, ফ্লোরিডার কংগ্রেসম্যান ম্যাট গায়েটজ।

বিজ্ঞাপন

রিপাবলিকান পার্টির সূত্রে জানানো হয়েছে, ফেব্রুয়ারি মাসের শেষদিকে অনুষ্ঠিত সেন্টার ফর পলিটিকাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) একই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন এই পাঁচ নেতা।

এর এক মাস আগে, সিনেটর ট্রেড ক্রুজের সঙ্গে একই অনুষ্ঠানে অংশ নিলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনো কোনো ধরণের শারীরিক অসুস্থতা ধরা পড়েনি বলে হোয়াইট হাউজ সূত্রে জানানো হয়েছে। যদিও তিনি অধিক সর্তকতা হিসেবে খুব কম মানুষের সঙ্গে দেখা করছেন।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ইতোমধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন মোট ৭০০ জন।

করোনাভাইরাস কোভিড-১৯ কোয়ারেন্টাইন টপ নিউজ যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর