Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস হটলাইনে বাংলালিংক থেকে কল বিনামূল্যে


১০ মার্চ ২০২০ ১৬:৩৯

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত হটলাইনে বিনামূল্যে কল করার সুবিধা দিচ্ছে মোবাইল অপারেটর বাংলালিংক। অর্থাৎ বাংলালিংক সিম ব্যবহারকারীরা তাদের মোবাইল থেকে এসব হটলাইনে কল করলে কোনো টাকা খরচ হবে না।

মঙ্গলবার (১০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলালিংক এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে যোগাযোগ করতে বলা হয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হটলাইন নম্বরে। বাংলালিংক গ্রাহকরা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এসব হটলাইন নম্বরে বিনামূল্যে কল করতে পারবেন।

আইইডিসিআরের হটলাইনগুলো হলো— ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রীদের আইভিআরভিত্তিক সার্ভে ব্যবস্থার উন্নয়নেও আইইডিসিআরকে সহায়তা করছে বাংলালিংক।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস বলেন, একটি সামাজিক দায়বদ্ধ করপোরেট প্রতিষ্ঠান হিসেবে আমরা বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করছি। আমরা আমাদের অবস্থান থেকে করোনা প্রাদুর্ভাব রোধে সরকারকে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছি। এরই অংশ হিসেবে আমরা গ্রাহকদের হটলাইনে বিনামূল্যে কল করার ‍সুযোগ দিতে সিদ্ধান্ত নিয়েছি, যেন আমাদের গ্রাহকরা সহজে হটলাইন সেবা নিতে পারে।

বিজ্ঞাপন

সবার দায়িত্বশীল আচরণ ও সম্মিলিত প্রচেষ্টা অচিরেই করোনা প্রাদুর্ভাবকে প্রতিহত করতে সফল হবে বলেও আশাবাদ জানান এরিক অস।

আইইডিসিআর করোনাভাইরাস করোনাভাইরাস হটলাইন কোভিড-১৯ স্বাস্থ্য অধিদফতর হটলাইন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর