Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিপিপি স্বেচ্ছাসেবক সম্মাননা পেলেন ফখরুল ইসলাম


১০ মার্চ ২০২০ ২১:৩৯

ঢাকা: ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) স্বেচ্ছাসেবক পুরস্কার-২০২০ পেলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যনির্বাহী সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দুর্যোগ ঝুঁকি হ্রাসে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে এ পুরস্কার দেওয়া হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফখরুল ইসলাম যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রাক্তন যুবপ্রধান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল ইয়ুথ লিডারশিপ ফোরামের যুগ্ম সম্পাদক।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।  অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ওসমানী স্মৃতি মিলনায়তনে।

অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি ফখরুল ইসলাম চৌধুরী’র হাতে সম্মাননা পুরস্কার হিসেবে মেডেল ও সনদপত্র তুলে দেন।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক (অপারেসন্স এন্ড প্লানিং) ব্রিগেডিয়ার এএনএম মঞ্জুরুল হক মজুমদার এনডিসি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) পরিচালক (প্রশাসন) আহমাদুল হক উপস্থিত ছিলেন।

ফখরুল ইসলাম পরাগ ২০০৪ সালে থেকে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক হিসেবে সেবা কার্যক্রম শুরু করেন এবং ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত যুব রেড ক্রিসেন্ট সিটি কলেজ ইউনিটের যুবপ্রধান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বিভিন্ন মেয়াদে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বন্ধুত্ব , প্রচার ও প্রকাশনা বিভাগের উপপ্রধান ও প্রধান এবং যুব উপপ্রধান হিসেবে কাজ করেছেন।

সিপিপি সিপিপি স্বেচ্ছাসেবক পুরস্কার-২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর