Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে বিনিয়োগে সোনালী ব্যাংকের ২শ কোটি টাকার তহবিল


১১ মার্চ ২০২০ ০০:৩০

ঢাকা: পুঁজিবাজারে বিনিয়োগের রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক ২০০ কোটি টাকার ‘বিশেষ তহবিল’ গঠন করেছে। মঙ্গলবার (১০ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান অবস্থায় বাংলাদেশ ব্যাংকের গত ১০ ফেব্রুয়ারি জারি করা সার্কুলারের আলোকে সোনালী ব্যাংক তার নিজস্ব তহবিল থেকে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ২০০ কোটি টাকার একটি তহবিল গঠন করেছে। এই তহবিলের গঠনে পুঁজিবাজারে তারল্য বাড়বে। বিনিয়োগকারীদের আস্থা দৃঢ় হবে।

সোনালী ব্যাংকের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন সংক্রান্ত বিষয়টি রোববার (৮ মার্চ) বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়ে  জানানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার বিকালে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সঙ্গে বিভিন্ন ব্যাংকের এমডি‘দের বৈঠক হয়। বৈঠকে সোনালী ব্যাংক ছাড়াও রাষ্ট্রায়ত্ত রুপালী ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংক বিশেষ তহবিল গঠন করা কথা জানিয়েছে। এছাড়াও, মার্কেন্টাইল ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ট্রাস্ট, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, ইউসিবিএল ও এনসিসি ব্যাংক তাদের আগামী পর্ষদ সভায় ২০০ কোটি টাকার বিশেষ তহবিল অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলেও জানিয়েছে।

এর আগে, পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়ানোর জন্য ১০ ফেব্রুয়ারি এক সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক। সার্কুলারে বলা হয়, পুঁজিবাজার বিনিয়োগ বাড়াতে দীর্ঘমেয়াদি পরিকল্পনার আওতায় ব্যাংকগুলোকে বিশেষ তারল্য সুবিধা ও নীতিসহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হবে। সার্কুলারে আরও বলা হয়, এখন থেকে যেকোনো ব্যাংক তার নির্ধারিত সীমার বাইরেও পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ২০০ কোটি টাকার ‘বিশেষ তহবিল’ গঠন করতে পারবে।

পুঁজিবাজার বিশেষ তহবিল সোনালী ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর