Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিমকোর্ট বারের নির্বাচনে ভোট গ্রহণ চলছে


১১ মার্চ ২০২০ ১২:০৬

ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি (২০২০-২১) সেশনের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। দুদিনের নির্বাচনের বুধবার (১১ মার্চ) সকাল ১০টা থেকে প্রথম দিনের ভোট গ্রহণ শুরু হয়।

দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এবারের ভোট গ্রহণে আইনজীবী সমিতির মিলনায়তনে ৬০টি বুথ করা হয়েছে। এসব বুথে ভোটাররা তাদের ভোট দিচ্ছেন।

এবারের নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী অংশ নিয়েছেন। দুই প্যানেলের বাইরে সভাপতি-সম্পাদকসহ তিন পদে আরো তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরাবরের মতো এবারও প্রধান দুই রাজনৈতিক দলের সমর্থিত আইনজীবীদের দুই প্যানেল (সাদা ও নীল) নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা করছে। সাদা প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এএম আমিন উদ্দিন। আর নীল প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সাদা প্যানেলে সম্পাদক পদে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সহ-সভাপতি পদে অ্যাডভোকেট শাকিলা রওশন ও মো. মনিরুজ্জমান, অর্থ সম্পাদক পদে অ্যাডভোকেট ড. মোঃ এনামুল হক এবং সহ-সম্পাদক পদে মোঃ ইমতিয়াজ ফারুক ও মোহাম্মদ বাকির উদ্দিন ভুঁইয়াকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ প্যানেল থেকে সাত সদস্য পদে লড়ছেন, অ্যাডভোকেট মোঃ তারজেল হোসেন, মশিউর রহমান, মোঃ সাফায়েত হোসেন সজীব, মন্ডল। মোঃ কামরুজ্জামান, মোহাম্মদ জগলুল কবির, মোঃ মোঃ হুমায়ুন কবির ও মিন্টু কুমার ।

নীল প্যানেল সম্পাদক পদে ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস (কাজল) কে মনোনয়ন দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূইয়া ও মো. জালাল উদ্দিন। কোষাধ্যক্ষ পদে রাগীব রউফ চৌধুরী, সহ-সম্পাদক পদে মোহাম্মদ হাসান এবং মোহাম্মদ আয়ুব আলী আশরাফ প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্যানেলর সাত সদস্য প্রার্থী হচ্ছেন- অ্যাডভোকেট আমিরুল ইসলাম (খোকন), মার-ই-উম খন্দকার, মো. মোহাদ্দেস উল ইসলাম (টুটুল), মো. শফিউর রহমান, মোহাম্মদ মোহসিন কবির, মোহাম্মদ সাইফ উদ্দিন (রতন) ও মোহাম্মদ ইকবাল হোসেন।

স্বতন্ত্র প্রার্থী: প্যানেলের বাইরে সভাপতি পদে রয়েছেন ড. মোহাম্মদ ইউনুছ আলী আকন্দ ও সহ-সম্পাদক পদে অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া এবং সদস্য পদে তপন কুমার দাস।

এ নির্বাচনে সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফের নেতৃত্বে ১১৪ সদস্যের নির্বাচন উপ-কমিটি দায়িত্ব পালন করছেন।

সমিতির এবারের নির্বাচনে ৭ হাজার ৭৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

টপ নিউজ সুপ্রিম কোর্ট বারের নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর