Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্যপ্রদেশের ‘ভাইরাস’ মহারাষ্ট্রে ঢুকতে পারবে না: শিবসেনা


১১ মার্চ ২০২০ ১৫:৪৯

শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত বলেছেন, মহা বিকাশ আঘাদি জোটের (এমভিএ) সরকার নিরাপদ। মধ্যপ্রদেশের ‘ভাইরাস’ মহারাষ্ট্রে ঢুকতে পারবে না। বুধবার (১১ মার্চ) এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেন।

এর আগে, ভারতের মধ্যপ্রদেশে প্রভাবশালী কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দলত্যাগ করে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়ার ব্যাপারে মনস্থির করেন। বিধানসভা থেকে পদত্যাগ করেন কংগ্রেসের ২২ এমএলএ। এমন অবস্থায় বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী কমলনাথের নেতৃত্বাধীন মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার এখন ক্ষমতা হারানোর দ্বারপ্রান্তে।

কয়েকটি সুত্র ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি থেকে মনোনয়নের লোভেই দলত্যাগ করেছেন সিন্ধিয়া। তবে, মুখ্যমন্ত্রী কমল নাথ অবশ্য বলেছেন, সিন্ধিয়ার এই সিদ্ধান্ত মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে কোনো সমস্যায় ফেলতে পারবে না। তবে তার ওই বক্তব্য এখন আর ধোপে টিকছে না। মধ্যপ্রদেশের এই রাজনৈতিক সংকটের পেছনের মেকানিজমকেই ‘ভাইরাস’ বলে উল্লেখ করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

সঞ্জয় রাউত বলেন, ১০০ দিন আগে এক বাইপাস সার্জারির মাধ্যমে এমভিএ জোট মহারাষ্ট্রকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়েছে। এখন মহারাষ্ট্রের শক্তিই অন্যরকম।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদকে কেন্দ্র করে সৃষ্ট টানাপোড়েনে ভেঙে যায় নির্বাচনে বিজয়ী বিজেপি-শিবসেনা জোট। পরে বিভিন্ন নাটকীয়তার অবসান ঘটিয়ে শিবসেনা- ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি – ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস মহা বিকাশ আঘাদি নামে নতুন জোট গঠন করে মহারাষ্ট্রের ক্ষমতায় বসে।

আরও পড়ুন – জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পদত্যাগ, সংকটে মধ্যপ্রদেশ কংগ্রেস সরকার

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মধ্যপ্রদেশ মহারাষ্ট্র সঞ্জয় রাউত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর