Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সার্জিক্যাল মাস্কের দাম ৩০ টাকার বেশি নিলে ব্যবস্থা


১১ মার্চ ২০২০ ২২:৪২

ফাইল ছবি

ঢাকা: সার্জিক্যাল ফেস মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য ৩০টা নির্ধারণ করেছে ওষুধ প্রশাসন অধিদফতর। যদি কেউ এর চেয়ে বেশি দামে বিক্রি করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান।

বুধবার (১১ মার্চ) রাজধানীর মহাখালীতে ওষুধ প্রশাসন অধিদফতরের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করতে এবং মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি, মেডিকেল ডিভাইস ইম্পোটার্স অ্যাসোসিয়েশন, ওষুধ ও মেডিকেল ডিভাইস উৎপাদনকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল মাহবুবুর রহমান সারাবাংলাকে বলেন, আজকের সভায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে তিন স্তরের সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য প্রতি পিস ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে যা জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন আকারে প্রকাশ করা হবে। এ ছাড়াও মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহ কর্তৃক একই ডিস্ট্রিবিউটরকে একটি ইনভয়েসে ৫০০ পিসের বেশি ফেস মাস্ক সরবরাহ করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহকে এর প্রাপ্তি নিশ্চিত করতে ৫০ এমএল সাইজে উৎপাদন ও সরবরাহ বৃদ্ধির নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মেজর জেনারেল মাহবুবুর রহমান।

তিনি বলেন, ‘আমরা এ বিষয়গুলো মেনে চলা হচ্ছে কি না সে বিষয়ে নজরদারি করব। যদি কেউ কোনো ব্যত্যয় ঘটায় তবে আমরা কঠোর ব্যবস্থা নেব।’

উল্লেখ্য, এর আগে সোমবার (৯ মার্চ) হ্যান্ড স্যানিটাইজারের দাম নির্ধারণ করে দেয় ওষুধ প্রশাসন অধিদফতর।

করোনাভাইরাস টপ নিউজ মাস্ক সার্জিক্যাল মাস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর