Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় চবিতে জনসমাবেশ নিষিদ্ধ


১২ মার্চ ২০২০ ১৬:৩১

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনসমাবেশ ও জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে তিনটি নির্দেশনাও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

তিনটি নির্দেশনার মধ্যে আছে, বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের র‌্যাগ ডে, নবীণ বরণ, সভা-সমাবেশ, শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জনসমাবেশ ও জনসমাগম সংক্রান্ত কর্মসূচি বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সকল নালা-নর্দমা, বিভিন্ন হলের ক্যান্টিন, কমনরুম, ডাইনিং হল সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রত্যেক বিভাগ ও ইনিস্টিটিউটে দিনের প্রথম ক্লাসের শুরুতে অন্তত ৫ মিনিট করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং দেওয়া বাধ্যতামূলক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- করোনা ভাইরাস সম্প্রতি বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাংলদেশেও করোনা ভাইরাস রোগী শনাক্ত হয়েছে। ছোঁয়াচে এ ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার সর্বোত্তম উপায় হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা। ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করা এবং জনসমাবেশ ও জনসমাগম এড়িয়ে চলার জন্য ডাক্তার এবং বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন। বাংলাদেশ সরকারও কঠোর নির্দেশনা দিয়েছেন। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা কর্মচারীদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব বিধি নিষেধ কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন আক্রান্ত হচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। গত ৮ মার্চ বাংলাদেশেও করোনাভাইরাস আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়।

করোনা করোনাভাইরাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর