Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুজিববর্ষে শিশু অধিদফতরের কার্যক্রম শুরুর তাগিদ


১২ মার্চ ২০২০ ১৬:৩৬

ঢাকা: সরকার শিশু অধিদফতর গঠনের সিদ্ধান্ত নিলেও তা নিয়ে চলছে দীর্ঘসূত্রিতা। এ পরিপ্রেক্ষিতে অধিদফতরের কার্যক্রম দ্রুত শুরুর তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষে শিশু অধিদফতরের কার্যক্রম উদ্বোধনের জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়। কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে এ এম নাঈমুর রহমান, শবনম জাহান, লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

কমিটি সূত্র জানায়, ‘বৈঠকে শিশু অধিদফতরের কার্যক্রম শুরুর পাশাপাশি প্রতিটি উপজেলায় শিশু একাডেমির শাখা সম্প্রসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে (১০ থেকে ২০ বছর) বাংলাদেশের সব মানুষকে ডিএনএ ডাটাবেজে অন্তর্ভুক্ত করার কাজ দ্রুত শেষ করার তাগিদ দেওয়া হয়।

বৈঠকের শুরুতে জাতির পিতা ‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ও মহান মুক্তিযুদ্ধে বীরদের কথা স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া কিশোর-কিশোরী ক্লাবগুলো সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়।

টপ নিউজ মুজিববর্ষ শিশু অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর