Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস ইস্যুতে স্থগিত বঙ্গবন্ধু গেমস


১২ মার্চ ২০২০ ২০:০৯

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর শেষ পর্যন্ত স্থগিত করা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’। বৃহস্পতিবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গেমস স্থগিতের ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, অনেক খেলাই তো স্থগিত করতে হচ্ছে। বাংলাদেশ গেমসে তো অনেক লোকসমাগম হবে। তাই এ সময়ে না করে পরে করলেই ভালো হবে। আবার কবে নাগাদ গেমস করা যায়, পরে তা সিদ্ধান্ত নেওয়া হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে বড় এই আসরটি শুরু হওয়ার কথা ছিল আগামী ১ এপ্রিল। শেষ হওয়ার কথা ছিল ১০ এপ্রিল।

দেশে করোনাভাইরাসের রোগী শনাক্ত হওয়ার পর থেকেই বঙ্গবন্ধু গেমস নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। বিশ্বের বিভিন্ন বড় বড় ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এমন অবস্থায় বঙ্গবন্ধু গেমস শুরু করা হবে কি না তা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপর নির্ভর করছিল। বৃহস্পতিবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এই গেমসের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুর্নামেন্টটিকে সামনে রেখে স্টেডিয়াম প্রস্তুতির কাজ শুরুও করে দিয়েছিলেন সেনাবাহিনীর সদস্যরা।

গেমস বঙ্গবন্ধু স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর