Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনা দলিত-নিগৃহীতদেরও মানুষের কাতারে দাঁড় করিয়েছেন’


১৩ মার্চ ২০২০ ১৯:৫১

ঝালকাঠি: সব ধরনের মানুষকে মর্যাদা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, কার কী পরিচয়— সেটি মুখ্য নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সবাই মানুষ। আর সে কারণেই তিনি প্রত্যেকের মর্যাদা দিতে কাজ করছেন। দেশে যারা একজন দলিত ও নিগৃহীত ছিল, তাদেরও মানুষের কাতারে দাঁড় করিয়েছেন তিনি।

শুক্রবার (১৩ মার্চ) সকালে ঝালকাঠি সরকারি শিশু পরিবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। একই অনুষ্ঠানে ক্যানসার আক্রান্ত রোগীদের মধ্যে সমাজসেবা অধিদফতরের উদ্যোগে সরকারি অনুদানের চেকও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ঝালকাঠি-২ আসনের এই সংসদ সদস্য বলেন, একটা সময় পর্যন্ত আমাদের দেশে প্রতিবন্ধীদেরও অবমাননার চোখে দেখা হতো। কিন্তু সুযোগ-সুবিধা কিছু পেলে প্রতিবন্ধীরাও যে পরিবারের সুসন্তান হতে পারে, প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ পুতুল তা প্রমাণ করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে তাই প্রতিবন্ধীদের জন্য সেবাও বাড়ছে।

আমির হোসেন আমু আরও বলেন, জাতির জনকের আশা ছিল একটি সুখী ও সমৃদ্ধ বাঙালি জাতি প্রতিষ্ঠা করা এবং সব মানুষের মধ্যে ভারসাম্য স্থাপন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর সেই আজ স্বপ্ন পূরণের পথে।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা সমাজসেবা অধিদফতর, জেলা পরিষদ, শিশু পরিবার ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিসহ বিভিন্ন পার্যায়ের সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

পরে সংসদ সদস্য আমির হোসেন আমু প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ঝালকাঠির উদ্যোগে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আমির হোসেন আমু শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর