Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপাতত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী


১৪ মার্চ ২০২০ ২২:৫৪

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আপাতত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হচ্ছে না। যেহেতু এক থেকে ৪০ বছর বয়সীদের করোনা আক্রান্ত হওয়ার হার কম তাই জনমনে যাতে আতঙ্ক সৃষ্টি হয় সেজন্য স্কুল-কলেজ খোলা রাখা হচ্ছে।

শনিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৯টায় ইস্কাটনে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অনুষ্ঠিত এক জরুরি ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘অভিভাবকরা যদি মনে করেন তারা বাচ্চাদের স্কুলে পাঠাবেন না, সেটা তারা করতে পারেন।’

এর আগে সকালে সার্বিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে স্কুল-কলেজ বন্ধে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা।

তিনি বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখন কী ব্যবস্থা নেবে সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে শিক্ষা অধিদফতর দুটি নির্দেশনা পাঠিয়েছে। স্কুলগুলো যেহেতু স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নয়, তাই আমরা কেবল পরামর্শ দিতে পারি। সেখানে হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমরা সব স্কুল কর্তৃপক্ষকে বলব। কারণ সাবান দিয়ে হাত ধোয়াই করোনা প্রতিরোধের সর্বোত্তম পন্থা।’

তিনি বলেন, ‘আমরা বলতে চাই, বাংলাদেশের সংক্রমণ কিন্তু সেভাবে নেই, যে তিনজন সংক্রমিত ছিলেন তারাও কিন্তু নেগেটিভ হয়ে গেছেন।’

ঘোষণা পররাষ্ট্রমন্ত্রী বন্‌ধ স্কুল-কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর