Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালি থেকে বিকেলে আসা ৫৯ জনকে গাজীপুরে নেওয়ার পরিকল্পনা


১৪ মার্চ ২০২০ ২৩:৩৪

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেছেন, ইতালি থেকে বিকেলে দেশে ফিরে ৫৯ জনকে গাজীপুরে নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তাদেরকে সেখানে নিয়ে যাওয়ার প্রস্তুতিও গ্রহণ করা হয়েছে।

শনিবার (১৪ মার্চ) রাতে আশকোনা হজ ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, আমরা এই মুহূর্তে জানি যে, ইতালি থেকে আরও ৫৯ জন এসেছেন। এই ৫৯ জনকে আমরা আশকোনা ক্যাম্পে আনবো না। তাদের গাজীপুরে নেওয়া হবে। আমরা গাজীপুরে একটা জায়গা ঠিক করেছি। ওটা হলো ম্যাটস। অর্থাৎ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল।

তিনি বলেন, সেখানে তাদের হোস্টেলে থাকার ব্যবস্থা আছে এবং স্থানীয় প্রশাসন সেটার প্রস্তুতি নিয়ে রেখেছে। তাদেরকে আমরা সেখানে নিয়ে যাব। একই রকম তাদের পরীক্ষা করা হবে। লক্ষণ পাওয়া না গেলে তাদের এখান থেকেও যেমন বাড়িতে যাওয়ার ব্যবস্থা করেছি, ওখান থেকেও সেভাবে ব্যবস্থা করা হবে।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সারাবাংলাকে বলেন, যেহেতু আশকোনাতে ইতোমধ্যেই ইতালি থেকে আসা ১৪২ জন আছেন তাই নতুনভাবে সেদেশ থেকে আসা ৫৯ জনকে গাজীপুরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ইতালিতে করোনাভাইরাস করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর