Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাসহ পাঁচ দাবি ডাকসুর


১৫ মার্চ ২০২০ ১৯:০২

ঢাবি: বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাসহ প্রশাসনের কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। রোববার (১৫ মার্চ) ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পাঁচ দফা দাবির প্রথম দফায় বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ করা করার দাবি জানানো হয়৷ এক্ষেত্রে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনার কথা বলে ডাকসু। বাকি দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয় এলাকায় সকল প্রকার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সমাবেশ, ক্রীড়া অনুষ্ঠান, সেমিনার প্রভৃতি বন্ধ ঘোষণা করা অথবা বিধিনিষেধ আরোপ করা, আবাসিক হলগুলোতে পর্যাপ্ত হ্যান্ডওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান প্রভৃতির ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে আপদকালীন একটি ইউনিট খোলা এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণপরিবহন ও গণজমায়েত নিয়ন্ত্রণ করা।


এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ক্লাস-পরীক্ষা ও আবাসিক হল বন্ধের দাবিতে গতকাল রাত থেকে অনশনে বসা চার শিক্ষার্থীর সঙ্গে যোগ দিয়েছেন আরও একজন। অনশনরত শিক্ষার্থীরা হলেন- টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের হাসান বিশ্বাস, মনোবিজ্ঞানের জোনাইদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞানের ইয়াসিন আরাফাত প্লাবন, আইন অনুষদের আরাফাতুল ওসমানী ও অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের রকিব রানা মাসুম।

এছাড়া নিজ নিজ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রায় ত্রিশটি বিভাগ ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে।

করোনাভাইরাস ডাকসু ঢাকা বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর