Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শকদের জন্য মুশফিকের পরামর্শ


১৫ মার্চ ২০২০ ২০:৩৬

করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে ক্রীড়াঙ্গণ। খেলাধুলার প্রায় সকল বড় ইভেন্ট স্থগিত করা হয়েছে। এই মুহূর্তে আন্তর্জাতিক পর্যায়ে কোনো ক্রিকেট চলছে না। ঘরোয়া পর্যায়েও ক্রিকেটেও নিষিদ্ধার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ভারত ও ওয়েস্ট ইন্ডিজ তাদের দেশে সব ধরনের ক্রিকেট ইভেন্ট নিষিদ্ধ করেছে। এর মধ্যে আজ রোববার (১৫ মার্চ) থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)।

ডিপিএলের জন্য বিসিবির পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থাই নেওয়া হয়েছে। বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের ও দর্শকদের সচেতনতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে। দর্শকদের সতর্ক করলেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমও।

বিজ্ঞাপন

রোববার (১৫ মার্চ) ডিপিএলের উদ্বোধনী ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করে আবাহনীকে জিতিয়েছেন মুশফিক (১২৭)। ম্যাচের পর এক প্রশ্নের জবাবে দর্শকদের সতর্কতার পরামর্শ দেন সাবেক অধিনায়ক।

করোনাভাইরাসের কারণে গত শুক্রবার ফাঁকা গ্যালারিতে ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ম্যাচে ফিল্ডারদের বড় বিড়ম্বনাতেই পড়তে হচ্ছিল। দর্শক ছিল না বলে ব্যাটসম্যানরা ছক্কা হাঁকালে ফিল্ডারদের বল কুড়তে যেতে হচ্ছিল গ্যালারিতে।

সেই ঘটনার উদাহরণ টানলেন মুশফিক, ‘আমি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ম্যাচ দেখেছি। খুবই খারাপ লেগেছে। কেউ নাই, লোকি ফার্গুসন গিয়ে বল কুড়িয়ে আনছে দেখলাম। আমাদের দেশের মানুষও ক্রিকেট পাগল। আমি তাদের পরামর্শ দিব যে তারা যেন সচেতন থাকে, একটু দূরত্ব বজায় রেখে বসে বা মাস্ক পরে আসে।’

করোনা ঝুঁকি কমাতে ডিপিএলে কোন কোন পন্থা অবলম্বন করছেন সেটাও জানালেন মুশফিক, ‘আমাদের বলে থুতু লাগানো যাবে না। হ্যান্ডশেকও করা যাবে না। বলা হয়েছে আমরা যেন একটু দূরে থাকি। পানি পানের বিরতির সময় হেক্সিসল, স্যানিটাইজার সবকিছুই ছিল। পানির বোতল প্রত্যেকের জন্য আলাদা ছিল। সবাই চেষ্টা করেছে সব কিছু মেনে চলার, যতটা নিরাপদে থাকা যায় আর কি।’

বিজ্ঞাপন

করোনা মুশফিক

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর