Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ


১৫ মার্চ ২০২০ ২২:১২

ঢাকা: আসন্ন রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে নিরাপদ খাদ্য নিশ্চিত ও ভেজালরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সুপারিশ করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম। বৈঠকে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হাজী মো. সেলিম, মো. আব্দুল হাই ও আঞ্জুম সুলতানা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিগত মৌসুমের খাদ্যশস্য সংগ্রহ সংক্রান্ত বিষয় এবং জাতীয় খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নীতির খসড়া নিয়ে আলোচনা হয়। এ সময় জানানো হয়, আসন্ন বোরো সংগ্রহ মৌসুমে ৬৪টি জেলায় অ্যাপসের মাধ্যমে ধান সংগ্রহ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা হচ্ছে বলেও উল্লেখ করা হয়।

বৈঠকে আলোচনা শেষে যেসব জায়গায় কাঁচামাল উৎপাদিত হয়, সেগুলো সরকারিভাবে সরাসরি ক্রয় এবং মনিটরিং করার সুপারিশ করা হয়। এছাড়া খাদ্য অধিদফতরেরর অধীনস্ত ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্য পদ পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়।

খাদ্য মন্ত্রণালয় রমজান সংসদীয় স্থায়ী কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর