Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগেরহাটে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক রোগী হাসপাতালে


১৬ মার্চ ২০২০ ০৪:৫১

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ব্যক্তিকে স্থানীয় হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ১১ দিন আগে তিনি তথ্য গোপন করে ভারত থেকে দেশে ফিরেছেন।

শরণখোলার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, রোববার (১৫ মার্চ) সকালে ওই রোগী জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যাথাসহ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে আসে। তাকে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করার পর করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে তাৎক্ষণিক হাসপাতালের আইসোলেশন সেন্টারে নিয়ে রাখা হয়। পরে হটলাইনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) যোগাযোগ করলে তারাও তাকে আইসোলেশন সেন্টারে রাখার পরামর্শ দেন। আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ীই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরবর্তী নির্দেশনা পেলে তাকে ঢাকায় পাঠানো হতে পারে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

শরণখোলার উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, স্থানীয় একজন ভারত থেকে আসা ওই ব্যক্তির মধ্যে করোনাভাইরাসের উপসর্গ খেয়াল করলে হাসপাতালে পাঠান। পরে হাসপাতাল আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করে তার চিকিৎসা করছে।

সরদার মোস্তফা আরও জানান, ৯ সদস্যের একটি কমিটি তার বিষয়ে কাজ করছে। এছাড়া করোনাভাইরাস নিয়ে সচেতনতা তৈরি করতে শরণখোলা উপজেলাজুড়ে প্রচারণা চালানো হচ্ছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. হূমায়ুন কবির সারাবাংলাকে বলেন, শরণখোলায় এমন একজন রোগীর কথা আমরা জেনেছি। তাকে নিয়ম ও আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ীই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

করোনাভাইরাস করোনাভাইরাসে আক্রান্ত রোগী আইসোলেশনে শরণখোলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর