Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেলফ কোয়ারেনটাইনে থাকার নির্দেশ না মানায় প্রবাসীকে জরিমানা


১৬ মার্চ ২০২০ ০১:২৪

মানিকগঞ্জ: জেলার সাটুরিয়া উপজেলায় ‘সেলফ কোয়ারেনটাইনে’ থাকার সরকারি নির্দেশনা অমান্য করায় এক ব্যক্তিকে ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৫ মার্চ) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম এই জরিমানা করেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম বলেন, সম্প্রতি বিদেশ ফেরত প্রবাসীদের বলা হয়েছে নিজ নিজ বাড়িতে ১৪ দিন সেলফ কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। এ বিষয়ে প্রতিদিন সচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। সন্ধার পর চায়ের দোকানে দোকানে গিয়ে সচেতন করা হচ্ছে এ বিষয়ে। তারপরও ঐ প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণ না থেকে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছেন।

তিনি বলেন, সাটুরিয়া গ্রাম পুলিশের তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তির তথ্য নিশ্চিত হওয়া যায়। সরকারি নির্দেশনা অমান্য করায় সেই প্রবাসীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়। সেই প্রবাসী ৬ মার্চ দেশে ফিরে আসেন বলেও জানান আশরাফুল আলম।

উল্লেখ্য, ১২ মার্চ নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রেক্ষাপটে কোয়ারেনটাইনের শর্ত না মানলে আইন অনুযায়ী তিন মাসের জেল, ৫০ হাজার টাকা জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অধিদফতর বলছে, এই ভাইরাস নিয়ে অনেকেই মিথ্যা তথ্য ও গুজব রটিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। এক্ষেত্রে স্বাস্থ্য অধিদফতর সংশ্লিষ্ট সবাইকে আইন অনুযায়ী যথাযথভাবে দায়িত্ব পালনের অনুরোধ জানাচ্ছে। তা না মানলে আইনের সংশ্লিষ্ট শাস্তিমূলক ধারা প্রয়োগ করা হবে।

বিজ্ঞাপন

করোনাভাইরাস কোয়ারেন্টাইন জরিমানা সেলফ কোয়ারেন্টাইন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর