Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি থেকে ইতালি ফেরতসহ ছয়জন কোয়ারেনটাইন


১৬ মার্চ ২০২০ ১২:৪১

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আব্দুর রব হল থেকে ইতালি ফেরত একজনসহ ছয়জনকে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাদেরকে চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টার কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

রোববার (১৫ মার্চ) রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই হলের ৩২০ নম্বর রুম থেকে তাদের উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী প্রোক্টর আহসানুল কবীর পলাশ।

বিজ্ঞাপন

জানা গেছে, গত বৃহস্পতিবার ব্রাক্ষণবাড়িয়ার একজন ইতালি থেকে দেশে আসেন। দেশে ফিরে বিমানবন্দরে কোনো ধরনের চেকআপ না করে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। তার সঙ্গে আসেন নিজ এলাকার বন্ধুরা। মূলত তারা সাজেক ভ্রমণের জন্যই এখানে এসেছিলেন।

তাদেরকে হলে নিয়ে আসেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শাহনেওয়াজ নামে এক ছাত্র। প্রায় ২ থেকে ৩ দিন পর্যন্ত তারা হলে অবস্থান করেন। পরে রোববার (১৫মার্চ) রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাদেরকে উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেনটাইনে  পাঠায়।

এ বিষয়ে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী বলেন, তাদের শরীরের করোনাভাইরাসের কোনো লক্ষণ যদিও নেই। তারপরও তাদের হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোক্টর আহসানুল কবীর পলাশ বলেন, উদ্ধারকৃত ওই ছয়জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। তাদের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তবে বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর