Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নতুন সাজে সংসদ ভবন


১৬ মার্চ ২০২০ ১৪:২২

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সংসদ ভবন সেজেছে নতুন সাজে। পুরো এলাকায় বিভিন্ন রংয়ের আলোকসজ্জায় সাজানো হয়েছে সংসদ ভবন। তাই পাল্টে গেছে সংসদ ভবন এলাকার চিত্র।

সংসদ সচিবালয়ের একজন কর্মকর্তা জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকীতে সংসদের দক্ষিণ প্লাজায় পিক্সেল ম্যাপিংয়ে ভেসে উঠবে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। এছাড়া লেজার শো’র মাধ্যমে ভেসে উঠবে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। সংসদের লেকের মাঝখানে বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই আঙুল উঁচিয়ে দেওয়া ভাষণের প্রতিচ্ছবি লেজার শোর মাধ্যমে দেখানো হবে।

বিজ্ঞাপন

এছাড়া সংসদের দক্ষিণ-পশ্চিম কোণের মাঠে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার। অনুষ্ঠানে ১৯৫২ সাল থেকে শুরু করে ১৯৭২ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর ভূমিকাগুলো তুলে ধরা হবে। এরইমধ্যে সংসদ ভবনের লেকের পাড়ে প্রতিটি দেয়ালে লাইটিংয়ের মাধ্যমে নৌকার প্রতিচ্ছবি দেখা যাচ্ছে। এছাড়া সংসদে প্রবেশের প্রতিটি পথেই বিভিন্ন রঙয়ের পতাকা দিয়ে সাজানো হয়েছে বলেও জানান তিনি।

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, সংসদ ভবন এলাকা সাজানোর কাজ পেয়েছে এশিয়াটিক সোসাইটি। জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানটি রেকডিং হয়েছে। সেই অনুষ্ঠান সংসদে স্থাপিত প্রজেকশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। জাতীয় প্যারেড গ্রাউন্ডে যে অনুষ্ঠান হওয়ার কথা ছিলো তারই কিছু অংশ দেখানো হবে জাতীয় সংসদ চত্বরে জায়েন্ট স্কিনের মাধ্যমে।

এছাড়া দক্ষিণ প্লাজার অনুষ্ঠানও সর্ব সাধারণের জন্য উন্মুক্ত নয়। নির্ধারিত গণমাধ্যম ওখান থেকে সরাসরি সম্প্রচার করবে, আর সেই অনুষ্ঠান টিভির মাধ্যমে সারাদেশের মানুষ উপভোগ করবে। অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দেবেন।

বিজ্ঞাপন

মুজিববর্ষ সংসদ ভবন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর