Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চসিক নির্বাচন: প্রার্থীদের মিছিল-সমাবেশ না করার আহ্বান


১৬ মার্চ ২০২০ ১৮:২২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় গণজমায়েত ও মিছিল-সমাবেশ এড়িয়ে চলার জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর পরিবর্তে ডিজিটাল মাধ্যমে প্রচারণার অনুরোধ করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। নগরীর আন্দরকিল্লায় জেনারেল হাসপাতাল সংলগ্ন সিভিল সার্জনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সেখানে এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, ‘বাংলাদেশে নির্বাচন মানে মিছিল, শোডাউন, গণজমায়েত। এবার জনস্বাস্থ্য বিবেচনায় এটা অবশ্যই বিসর্জন দিতে হবে। ব্যক্তি পর্যায়ে সচেতনতার পাশাপাশি কিছু সামষ্টিক প্রস্তুতিও নিতে হবে।’

‘যেখানেই সভা-মিছিল, সমাবেশ বা গণজমায়েত সেখানেই সংক্রমের আশঙ্কা সর্বোচ্চ। এগুলো করা যাবে না। এর পরিবর্তে ডিজিটাল প্রচারণা, এসএমএম, ফোন কল, রেডিও টিভির মাধ্যমে প্রয়োজনে স্ক্রল দিয়ে এবং নির্বাচন কমিশনও অনুষ্ঠান আয়োজন করতে পারে। সেখানে সব প্রার্থীরা গিয়ে তাদের কথা বলবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমেও এমন আয়োজন করা যেতে পারে।’-বলেন সিভিল সার্জন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১৬১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ৯ মার্চ থেকে প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন।

করোনা ভাইরাসে সংক্রমিত রোগী বাংলাদেশে শনাক্তের পর এই নির্বাচন পেছানোর দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। তবে সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা চট্টগ্রামে এসে জানিয়েছেন, সিটি করপোরেশন নির্বাচন পেছানোর কোনো সিদ্ধান্ত তাদের নেই।

বিজ্ঞাপন

চসিক নির্বাচন মিছিল-সমাবেশ স্বাস্থ্য বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর