Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মসজিদুল হারাম ও মসজিদে নববি ছাড়া সৌদির সব মসজিদে নামাজ বন্ধ


১৮ মার্চ ২০২০ ০৩:২২

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সৌদি আরবের মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববি ছাড়া দেশটির বাকি সব মসজিদে নামাজ স্থগিত করেছে রিয়াদ। এই ঘোষণা অনুযায়ী, প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকানোর অংশ হিসেবে সারাদেশের সব মসজিদের প্রধান জামাত ও শুক্রবারের জুমার নামাজ স্থগিত থাকবে।

সৌদি আরবের সৌদি গেজেট ও সংযুক্ত আরব আমিরাতের খালিজ টাইমসের খবরে বলা হয়, সৌদি আরবের সর্বোচ্চ ধর্মীয় সংস্থা দ্য কাউন্সিল অব সিনিয়র স্কলার্স ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে বৈঠকের পর মসজিদগুলোতে নামাজ স্থগিতের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের মসজিদগুলোতে পাঁচ ওয়াক্ত নামাজের জন্য কোনো মুসল্লিকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া জুমার নামাজও কেউ মসজিদে পড়তে পারবে না। মক্কার মসজিদুল হারাম এবং মদিনার মসজিদে নববিতেই কেবল নামাজসহ সব ধরনের ইবাদত-বন্দেগি করা যাবে।

এদিকে, মঙ্গলবার রাত পর্যন্ত সৌদি আরবে ১৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন কেউ আক্রান্ত হননি। এখন পর্যন্ত দেশটিতে কেউ মারাও যাননি এই ভাইরাসের কারণে। আক্রান্তদের মধ্যে ছয় জন সুস্থ হয়ে ফিরেছেন।

করোনাভাইরাস মসজিদুল হারাম মসজিদে নববি সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর