Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির গ্রন্থাগার বন্ধ ঘোষণা


১৮ মার্চ ২০২০ ০৮:৩১

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ও বিজ্ঞান গ্রন্থাগার আগামী ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর আগে ১৮মার্চ থেকে ২৮মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছিল।

মঙ্গলবার (১৭ মার্চ) গ্রন্থাগার বন্ধ ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি প্রদান করে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনাভাইরাস আতঙ্ক নিরসন, পারস্পরিক দূরত্ব বজায় রাখা এবং বিশেষ করে সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ১৮ মার্চ ২০২০ হতে ২৮ মার্চ ২০২০ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার (কেন্দ্রীয় ও বিজ্ঞান শাখা) পাঠকক্ষগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত  হয়েছে।

গ্রন্থাগার বন্ধ ঘোষণা প্রসঙ্গে ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. নাসিরউদ্দীন মুন্সী সারাবাংলাকে বলেন, মূলত ঝুঁকি এড়াতে আমরা গ্রন্থাগারের পাঠকক্ষের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষার্থীদের নিরাপত্তা সর্বাগ্রে।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে গতকাল সোমবার (১৬ মার্চ) এক জরুরী সভা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা—এই দুইটি কার্যক্রম আগামী ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

করোনাভাইরাস ঢাকা বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর