Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুক্তাগাছায় কোয়ারেনটাইনে না যাওয়ায় প্রবাসীর জেল


১৯ মার্চ ২০২০ ১৮:২৫

ময়মনসিংহ: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেনটাইনে না গিয়ে প্রকাশ্যে ঘুরাফেরা করায় ময়মনসিংহের মুক্তাগাছায় মালয়েশিয়া প্রবাসী এক ব্যক্তিকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা সরকার ওই প্রবাসীকে আট দিনের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিনদিনের কারাদণ্ড দেন।

বিজ্ঞাপন

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, ১২ মার্চ মালেশিয়া থেকে দেশে ফেরেন ওই ব্যাক্তি। এর পর থেকে তিনি বাড়িতেই বসবাস করেন। স্বাস্থ্যকর্মীরা বারবার বলার পরও হোম কোয়ারেনটাইনে না গিয়ে তিনি এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করেন। বৃহস্পতিবার স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

এ সময় ভ্রাম্যমান আদালতের সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.জান্নাতুল ফেরদৌস।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর বিশ্বের প্রায় ১২৫টি দেশে এর অস্তিত্ব শনাক্ত হয়েছে। বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখের ২৫ হাজারেরও বেশি মানুষ। আর এই ভাইরাসের আক্রমণে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৯ হাজারেরও বেশি।

এরই মধ্যে বাংলাদেশেও এই ভাইরাসে ১৭ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর মধ্যে একজন মারাও গেছেন।

করোনাভাইরাস কোয়ারেনটাইন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর