Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় ইতালি ফেরত যুবক করোনায় আক্রান্ত


১৯ মার্চ ২০২০ ২৩:২৯

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় ইতালি ফেরত এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে দেশে মোট করোনায় ১৮ জন আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেল।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেল ৩টায় চুয়াডাঙ্গা সিভিল সার্জনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান ইতালি ফেরত ওই যুবকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন।

ডা. মারুফ হাসান জানান, এ পর্যন্ত চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলায় দুই জন, আলমডাঙ্গা উপজেলায় ৩৫ জন, দামুড়হুদা উপজেলায় ১৩ জন ও জীবননগর উপজেলায় ৩৩ জনসহ মোট ৮৩ জনকে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এর বাইরে বিদেশ ফেরত এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

এদিকে, গত বুধবার বিকেল সাড়ে ৪টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে জেলা পর্যায়ে কোভিন-১৯ করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে স্থাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গঠিত জেলা পর্যায়ে করণীয় সম্পর্কিত সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, চুয়াডাঙ্গায় বিদেশ ফেরত ১০৪ জনকে হোম কোয়ারেনটাইনে এবং সদর হাসপাতালে আইসোলেশন ইউনিটে একজনকে রাখা হয়েছে। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৪২, আলমডাঙ্গায় ১৩, দামুড়হুদায় ১৬ ও জীবননগরে ৩৩ জন রয়েছেন হোম কোয়ারেনটাইনে।

করোনাভাইরাস সংক্রান্ত সিভিল সার্জন ও জেলা প্রশাসনের তথ্যে মিল নেই কেন— জানতে চাইলে সিভিল সার্জন বলেন, ‘মাঠ পর্যায়ে আমাদের স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে এ তালিকা তৈরি করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের এই তালিকায় ভুল থাকার কথা নয়। অন্যদিকে যেহেতু ইউএনওদের সহযোগিতায় জেলা প্রশাসন এ তালিকা তৈরি করেছে। সেটায় গড়মিল থাকার সম্ভাবনা রয়েছে। তবে আমরা সমন্বয় করে নেব।’

বিজ্ঞাপন

সিভিল সার্জন বলেন, গত ১২ মার্চ ইতালি থেকে বাড়ি ফেরার পর ঠান্ডা, কাশি ও জ্বরে আক্রান্ত হন এক যুবক। পরিবারের সদস্যরা তাকে বাড়িতে পৃথক একটি কক্ষে রাখেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দীন সাঈদ তাকে সদর হাসপাতালে আসার পরামর্শ দেন। পরে তার পরিবারের লোকজন তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন।

সিভিল সার্জন আরও বলেন, ১৬ মার্চ ওই যুবক এখানে ভর্তি হওয়ার পর আমরা আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করি। তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো হয় আইইডিসিআরে। তারা আজ জানিয়েছে, পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

করোনাভাইরাস চুয়াডাঙ্গা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর